Opu Hasnat

আজ ৯ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

দৌলতদিয়ায় ফেরি থেকে নামতে গিয়ে ট্রাক পদ্মায় রাজবাড়ী

দৌলতদিয়ায় ফেরি থেকে নামতে গিয়ে ট্রাক পদ্মায়

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৩নং ফেরি ঘাটে ফেরি থেকে নামতে গিয়ে মেশিনারীজ যন্ত্রাংশ বোঝাই একটি ট্রাক পদ্মা নদীতে পড়ে গেছে। ঘাটে পন্টুনের সাথে ফেরি বেঁধে রাখা রশি খুলে যাওয়ায় মঙ্গলবার সকালে এ দূর্ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে ফরিদপুরের বোয়ালমারীগামী (ঢাকা মেট্টো-ড-১৪-৭৬৭৪) নং পন্যবোঝাই ট্রাক মঙ্গলবার সকালে পাটুরিয়া ঘাট থেকে মাধবীলতা নামের ইউটিলিটি ফেরিতে ওঠে। ফেরিটি দৌলতদিয়া ৩নং ফেরি ঘাটে নোঙ্গর করে পন্টুনের সাথে রশি দিয়ে বাঁধা হয়। এসময় পন্যবোঝাই ওই ট্রাকটি ফেরি থেকে নামার সময় রশি খুলে গেলে ট্রাকটি নদীতে পড়ে যায়। ট্রাকে থাকা চালক ও সহকারী সাতরে তীরে উঠে আসেন। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, ওই ট্রাকটি আনলোড হওয়ার আগে আরো কয়েকটি যানবাহন আনলোড হয়েছে। ওই ট্রাকটি নামার সময় পেছনের দিকে ঘুরানোর সময় বামপারে রশি আটকে বাঁধন খুলে যায়। এতে এই দূর্ঘটনা ঘটে।

গোয়ালন্দ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আব্দুর রহমান জানান, দূর্ঘটনা ঘটার পর থেকে নদীতে পড়ে যাওয়া ট্রাকটি উদ্ধারে গোয়ালন্দ ও আরিচা ফায়ার সার্ভিসের দুইটি দল কাজ শুরু করে। দুপুর নাগাদ ট্রাকে থাকা, বাই সাইকেলের পার্টস, ফ্যান ও মেশিনারী যন্ত্রাংশসহ ট্রাকটি নদী থেকে উদ্ধার করা হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর