Opu Hasnat

আজ ৯ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

সুনামগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলা ও লুটপাট, আটক ১ সুনামগঞ্জ

সুনামগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলা ও লুটপাট, আটক ১

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বসিয়াখাউরী গ্রামে জমি নিয়ে পূর্ববিরোধের জেরে প্রতিপক্ষের বসত বাড়ীতে হামলা ও লুটপাঠের ঘটনা ঘটেছে। এ সময় বাড়ির লোকজন বাধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে নারী, পুরুষ ও শিশুসহ ৩ জনকে আহত করেন। শনিবার রাত ৯টায় উপজেলার বসিয়াখাউরী গ্রামের মর্তুজা মিয়ার বাড়ীতে এ ঘটনা ঘটে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বসিয়াখাউরী গ্রামের মুর্তজা মিয়ার সহিত প্রতিবেশী সিলিক মিয়া গংদের মধ্যে বোরো জমি নিয়া বিরোধ চলে আসছিল। এই বিরোধকে কেন্দ্র করে একই গ্রামের প্রতিবেশী জিতু মিয়া, দিরাজ মিয়া, সিলিক মিয়া, যুবরাজ মিয়া, সিপন মিয়া, স্বপন মিয়া, রুকন মিয়াগণ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়া মর্তুজা মিয়ার বসত বাড়ীতে ইট পাটকেল নিক্ষেপ করে বসত বাড়ীর ক্ষতি সাধন করে এবং বসত ঘরে ভাংচুর করে নগদ টাকা ও ৫ ভরি স্বর্নালংকারসহ আসবাবপত্র লুটপাঠ করে নিয়ে যায়। বাঁধা দিতে গেলে প্রতিপক্ষের হামলায় মর্তুজা মিয়া ও সাজল মিয়ার মেয়ে (৬) আহত হয়। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা প্রদান করা হয়েছে। খবর পেয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিলিক মিয়াকে আটক করে। সে একই গ্রামের মৃত জমক আলীর ছেলে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশীদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একজনকে আটক করার সময় পুলিশের সাথে দস্তাদস্তি করে সিলিক মিয়া সহ তাহার লোকজন। পরে অনেক চেষ্টা করে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। অভিযোগ পেয়েছি তদন্ত মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের অন্যান্য খবর