Opu Hasnat

আজ ১ এপ্রিল বুধবার ২০২০,

সাতক্ষীরা সিটি কলেজে ‘মাদকের ভয়াবহতা শীর্ষক’ সেমিনার অনুষ্ঠিত শিক্ষা

সাতক্ষীরা সিটি কলেজে ‘মাদকের ভয়াবহতা শীর্ষক’ সেমিনার অনুষ্ঠিত

সাতক্ষীরা সিটি কলেজে রবিবার  ‘মাদকের ভয়াবহতা শীর্ষক এক সেমিনার’ অনুষ্ঠিত হয়েছে। আহছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্র যশোর ও ‘চেতনা’ এর সহযোগিতায় সাতক্ষীরা সিটি কলেজ, সাতক্ষীরা জেলা পুলিশ ও জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ মোঃ আবু সায়েদ এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদরের অতিঃ পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন সাতক্ষীরা ডিএনসির সহকারী পরিচালক শেখ মোঃ হাশেম আলী ও সাতক্ষীরা সদরের ওসি মোঃ মোস্তাফিজুর রহমান এবং আরো ছিলেন আহছানিয়া মিশনের মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্র যশোরের সেন্টার ম্যানেজার মোঃ আমিরুজ্জামান (লিটন)।  

প্রধান অতিথি অতিঃ পুলিশ সুপার  মোঃ জিয়াউর রহমান মাদক বিরোধী সামাজিক আন্দোলনে ছাত্রছাত্রীদের সম্পৃক্ত করে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন এবং শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার পরামর্শ প্রদান করেন।

সভাপতি মহোদয় তার আলোচনায় বলেন, কলেজকে মাদকমুক্ত রাখার জন্য সদা প্রস্তুত থাকবেন। বিশেষ অতিথি ডিএনসির সহকারী পরিচালক শেখ মোঃ হাশেম আলী তিনি ছাত্র/ ছাত্রীদের মাদক বিরোধী বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন আহছানিয়া মিশনের মাদকাসক্তি চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্র যশোরস্থ কাউন্সেলর  মোঃ আবু হাসান মন্ডল। সেমিনারে সাতক্ষীরা সিটি কলেজের শিক্ষকবৃন্দসহ  ২০০  থেকে ২৫০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

এসময় মাদক ও মাদকাসক্ত ব্যক্তির চিকিৎসা সেবা সম্পর্কিত ফ্রি তথ্যর জন্য আহছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের একটি মোবাইল নম্বর ০১৭৮১ ৩৫৫৭৫৫ ও ওয়েব সাইট www.amic.org.bd  সকলের জন্য উন্মুক্ত ঘোষনা করা হয়।