Opu Hasnat

আজ ৯ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

নারীরা সমাজের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : এমপি বাবু খুলনা

নারীরা সমাজের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : এমপি বাবু

বর্তমান সরকার নারীবান্ধব সরকার উল্লেখ করে পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারী-পুরুষের সমতার ভিত্তিতে সুখী সমৃদ্ধিশালী সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখে ছিলেন। স্বাধীনতার পর দেশে ফিরেই সেই লক্ষে তিনি উন্নয়নের সূচনাও করে ছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা হত্যা করার মাধ্যমে তার সে স্বপ্ন পূরণ করতে দেয়নি। বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ সময় দেশে কোন গণতন্ত্র ছিল না। সেনাবাহিনীর দ্বারা পরিচালিত হয়ে ছিল সরকার। ২১ বছর পর শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে উপেক্ষা করে কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। এ জন্য শেখ হাসিনা সরকার নারীর ক্ষমতায়নে বিশেষ উদ্যোগ নেয়। নারীদের কল্যাণে বিধবা ও স্বামী পরিত্যাক্তা ভাতার ব্যবস্থাসহ মাতৃকালীন ছুটির ব্যবস্থা করে। শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রেও নারীদের জন্য নানামূখী কর্মসূচি গ্রহণ করা হয়। এ সব কর্মসূচি বাস্তবায়নের ফলে নারীরা এখন সমাজের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এমনকি আকাশ ও হিমালয়ও জয় করেছে নারীরা। বিদেশে দক্ষ নারী শ্রমিকের প্রচুর চাহিদা রয়েছে উল্লেখ করে সাংসদ বাবু বিভিন্ন প্রশিক্ষণ করে দক্ষতা অর্জনের জন্য নারীদের প্রতি আহ্বান জানান। তিনি নারীদের কল্যাণে এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান। 

তিনি রোববার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মহিলা বিষয়ক দপ্তর আয়োজিত নারীদের মাঝে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান। 

পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগনেতা দীপক চন্দ্র মন্ডল, প্রভাষক ময়নুল ইসলাম, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, শেখ জামাল হোসেন, আব্দুল হালিম, আনারুল ইসলাম, আব্দুল গফফার মোড়ল, শফিকুল ইসলাম মোড়ল, সালাউদ্দীন কাদের, শওকত হাওলাদার, জেলা ছাত্রলীগনেতা মাসুদুর রহমান মানিক ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি। সবশেষে এমপি বাবু এলাকার বিভিন্ন নারী পুরুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত পানির ট্যাংক বিতরণ করেন।