Opu Hasnat

আজ ৯ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার : এমপি রতন সুনামগঞ্জ

শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার : এমপি রতন

সুনামগঞ্জ -১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। শেখ হাসিনা ঘরে ঘরে শিক্ষার আলো ছড়িয়ে দিয়ে আলোকিত মানুষ গড়ার মাধ্যমেই  বাংলাদেশকে বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণম করতে চান। তিনি বলেন গ্রাম ও শহরের বৈষম্য কমিয়ে আনতে শেখ হাসিনার সরকার যে পদক্ষেপগুলো নিয়েছেন যেখানে গ্রামাঞ্চলে আজ শতভাগ বিদ্যুতায়ন করে শিক্ষা স্বাস্থ্য,বাসস্থান ও উন্নত যোগাযোগ ব্যবস্থার যে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে তা স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধুর সরকার ও শেখ হাসিনার সরকার ছাড়া কোন সরকারের আমলে সম্ভব হয়ে উঠেনি। 

তিনি আরো বলেন, স্বাধীনতা পরবর্তী প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলমের এক খুচাতে সরকারীকরণ করেছিলেন আর এখন তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমস্ত্রী শেখ হাসিনা সকল বেসরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোকে পর্যায়ক্রমে সরকারী করণ করে শিক্ষার গুনগত মান বৃদ্ধি করেছেন। মসজিদ মাদ্রাসার ইমাম মোয়াজ্জিনরা আওয়ামীলীগকে ভালবাসেন এমন সংখ্যা খুবই কম আছে। কিন্তু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা পরবর্তী দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করার পাশপাশি ইসলামিক ফাউন্ডেশন গঠন করে ইসলামিক শিক্ষার প্রসারে কাজ করেছিলেন। আর আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কওমি মাদ্রাসার স্বীকৃতি প্রদান করেছেন। 

তিনি আরো বলেন প্রতিটি বিদ্যালয় হবে আলোকিত মানুষগড়ার কারখানা যেখানে নতুন প্রজন্মের ছাত্রছাত্রীরা শিক্ষকদের নিকট হতে সুশিক্ষা নিয়ে যেমন একটি ছাত্র তার পরিবারের দায়িত্বভার গ্রহন করবে পাশাপাশি সমাজ ও দেশ গঠনে আত্মনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি রোববার দুপুরে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার ইউনিয়নের আব্দুল মুকিত উচ্চ বিদ্যালয় এমপিও ভুক্ত করায় স্কুল কর্তৃপক্ষ কর্তৃক তাকে দেয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এসব কথা বলেন। 

মুকিত উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক প্রকাশক সেলিম আহমদ তালুকদারের সভাপতিত্বে  সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জামালগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক এম নবী হোসেন, সহ সভাপতি ও জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল মুকিত চৌধুরী, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আশরাফুজ্জামান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহমদ ভূইয়া, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুবিন, ধর্মপাশা উপজেলা শ্রমিকলীগের সহ সভাপতি মোঃ নুরুজ্জামানসহ প্রমুখ। 

এই বিভাগের অন্যান্য খবর