Opu Hasnat

আজ ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২০,

ভাঙ্গা-রাজবাড়ী রুটে আনুষ্ঠানিকভাবে শুরু হল রেল যাত্রা ফরিদপুর

ভাঙ্গা-রাজবাড়ী রুটে আনুষ্ঠানিকভাবে শুরু হল রেল যাত্রা

শুরু হলো রাজবাড়ী এক্সপ্রেসের যাত্রা। রবিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সর মধ্যে দিয়ে ভাঙ্গা-রাজবাড়ী রুটের এই রেল যাত্রার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন, ভাঙ্গা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ রেলওয়ের যৌথ সমন্বয়ে ভাঙ্গার নতুন রেল ষ্টেশন চত্বরে স্যাটেলাইটের মাধ্যেমে অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আসলাম মোল্যা, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ইউএনও মূকতাদিরুল আহমেদ, ফরিদপুর রেলষ্টেশন ম্যানেজার তম্ময় কুমার দত্তসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর এই উদ্ধোধনের সাথে সাথে রাজবাড়ী থেকে ভাঙ্গা পর্যন্ত ৬৪ কিলোমিটার রেল চলাচল শুরু হলো রবিবার থেকে। ২০১৪ সাল থেকে রাজবাড়ী টু ফরিদপুর পর্যন্ত রেল চলাচল শুরু হয়। এবার বাড়তি ৩০ কিলোমিটার ফরিদপুর থেকে ভাঙ্গা এই উদ্ধোধনের মাধ্যমে যুক্ত হবে। যা রাজবাড়ী এক্সপ্রেস নামে চলাচল করবে। রেলওয়ে সুত্রে জানাগেছে রাজবাড়ী এক্সপ্রেস দুইবার আসা যাওয়া করবে দিন রাতে। 

তবে এ অঞ্চলের মানুষের প্রানের দাবি ভাঙ্গা টু রাজশাহী একটি আন্তঃনগর ট্রেনের। যা শুরু হলে এ এলাকার অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে আমূল পরিবর্তন বয়ে আসবে বলে মনে করেন বিশিষ্টজনেরা। 

এই বিভাগের অন্যান্য খবর