Opu Hasnat

আজ ২৬ ফেব্রুয়ারী বুধবার ২০২০,

কাব্যবিনোদকে উৎসর্গ করে ফিরেদেখা’র বিশেষ আসর অনুষ্ঠিত শিল্প ও সাহিত্য

কাব্যবিনোদকে উৎসর্গ করে ফিরেদেখা’র বিশেষ আসর অনুষ্ঠিত

সাহিত্য-সংস্কৃতি ও সামাজিক সংগঠন ফিরেদেখা’র বিশেস আসর অনুষ্ঠিত। আসরটি ছান্দসিক কবি নূরুল ইসলাম কাব্যবিনোদের ৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাকে উৎসর্গ করা হয়। গতকাল সন্ধ্যা ৬টায় আইডিয়া পাঠাগারে অনুষ্ঠিত ফিরেদেখা’র আসরে সুবিধাবঞ্চিতদের শীতবস্ত্র বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এবং আগামী ৮ ফেব্রুয়ারি ২০২০ আনন্দভোজ উপলক্ষ্যে কবি ড. শাহ সুলতান তালুকদারকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়। 

প্রয়াস বিনোদন পার্কে আনন্দভোজ ও দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে আসরে এই সিদ্ধান্ত হয়। আসরে লেখক ও গবেষক মনোয়ারা বেগমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রফেসর আতাহার আলী খান, লেখক ও গবেষক রেজাউল করিম মুকুল, সাবেক যুগ্মসচিব এসসি খান, সাংবাদিক ও লেখক আফতাব হোসেন, ড. শাহ সুলতান তালুকদার, মোর্শেদা বেগম, রফিকুল ইসলাম চৌধুরী, এমাদউদ্দিন আহমেদ, কবি এএসএম হাবিবুর রহমান, শাহিদা মিলকী, তাসমিন আফরোজ, মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ সরকার, মামুন উর রশীদ, শহীদুর রহমান, এমএ হানিফ, গাউছুল আজম লাকু, জাহানারা আরজু রুবলি, রোকসানা সিদ্দীক, মাহবুবা লাভীন, শারমিন আক্তার, গোলাম রব্বানী রতন, শফিকুল আবির প্রমূখ। 

আসরে ফিরেদেখা’র পরবর্তী সময়ের কার্যক্রম নিয়ে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়। এ সময় ফিরেদেখা আয়োজিত লোকখেলায় অংশগ্রহণে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।