Opu Hasnat

আজ ২৬ ফেব্রুয়ারী বুধবার ২০২০,

দুর্গাপুরে আন্ত:প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন নেত্রকোনা

দুর্গাপুরে আন্ত:প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

‘‘শিখবে শিশু হেসে খেলে - শান্তি মুক্ত পরিবেশ পেলে’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্গাপুরে উপজেলা পর্যায়ে আন্ত: প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

এ উপলক্ষে সোমবার দিনব্যাপি স্থানীয় সুসঙ্গ সরকারী কলেজ মাঠে উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবারের আয়োজনে প্রায় ৭৪টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়। খেলা পুর্ব আলোচনায় উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, ভাইসচেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা শিক্ষা অফিসার আবু তাহের ভ‚য়া, সহকারী শিক্ষা অফিসার শীতেষ পাল, প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, মো. বজলুল কাদের, নকুল চন্দ্র কর্মকার, স্বর্না রানী হাজং প্রমুখ। অনুষ্ঠানে প্রায় ৪১টি বিষয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠান পুর্ব আলোচনায় বক্তারা বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে শিক্ষাঅর্জনের পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। শুধু পড়ালেখা নয়, ভাল মানুষ এবং সু-নাগরিক হতে হলে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। সে লক্ষে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে উপস্থিত শিক্ষকদের আহবান জানান।