Opu Hasnat

আজ ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২০,

কোমলমতি কাব শিশুদের কলকাকলীতে ভরে উঠেছে ক্যাম্পুরী এলাকা সংগঠন

কোমলমতি কাব শিশুদের কলকাকলীতে ভরে উঠেছে ক্যাম্পুরী এলাকা

‘কাবিং করবো, শান্তির বার্তা আনবো’ এই থিমকে সামনে রেখে মৌচাকের জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ১৯ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী অনুষ্ঠিত হচ্ছে। এই কাব ক্যাম্পুরীতে অংশগ্রহণের জন্য দেশের সকল জেলা থেকে ১৮ জানুয়ারি রাত থেকে (৬ থেকে ১০+ বয়সী) কাব স্কাউটরা দলে দলে ক্যাম্পুরী ময়দানে এসে পৌঁছাচ্ছে। এই সকল কাব স্কাউটরা দেশের বিভিন্ন জেলার প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন স্কুল, এবতেদায়ী মাদ্রাসা ও মুক্ত স্কাউট দলের কাব স্কাউট সদস্য। জেলা কন্টিনজেন্ট লিডারের নেতৃত্বে জেলা ভিত্তিক কাব লিডারদের নিয়ে কাব স্কাউটরা ক্যাম্পুরী ময়দানে আসছে। ক্যাম্পুরী পরিচালনার জন্য প্রশিক্ষিত স্কাউট কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক রোভার স্কাউটরা ১৮ জানুয়ারি ক্যাম্পুরী ময়দানে পৌঁছেছে।  

কাব ক্যাম্পুরী হচ্ছে কাব স্কাউটদের বৃহত্তম মিলনমেলা। প্রতি ৪ বছর অন্তর বাংলাদেশ স্কাউটস এই মিলনমেলার আয়োজন করে থাকে। কাব ক্যাম্পুরীর চীফ হিসেবে দায়িত্ব পালন করছেন ড. মোঃ মোজাম্মেল হক খান, প্রধান জাতীয় কমিশনার, বাংলাদেশ স্কাউটস ও মাননীয় কমিশনার, দুর্নীতি দমন কমিশন।

২০ জানুয়ারি বেলা ৩ টায় মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, এম পি বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ। 

উদ্বোধনী অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট ২০১৮ সালে স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড’ এবং রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনকারীদের মধ্যে অ্যাওয়ার্ড বিতরণ করবেন। ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে।

১৯ জানুয়ারি মৌচাকের মনযূর উল করীম অডিটোরিয়ামে ক্যাম্পুরীর আয়োজন নিয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে কালিয়াকৈর ও গাজীপুর প্রেস ক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। ক্যাম্পুরী আয়োজকদের পক্ষে সাংবাদিক সম্মেলনে ক্যাম্পুরী সম্পর্কিত তথ্য প্রদান করেন সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার, ডেপুটি ক্যাম্পুরী চীফ (প্রচার, প্রকাশনা ও ডকুমেন্টেশন), মু. তৌহিদুল ইসলাম, ডেপুটি ক্যাম্পুরী চীফ (মানবসম্পদ ব্যবস্থাপনা), কাজী নাজমুল হক, ডেপুটি ক্যাম্পুরী চীফ (খাদ্য ব্যবস্থাপনা), ফেরদৌস আহমেদ, ডেপুটি ক্যাম্পুরী চীফ (সাইট অপারেশন ব্যবস্থাপনা), মোহাম্মদ আতিকুজ্জামান রিপন, ডেপুটি ক্যাম্পুরী চীফ (প্রোগ্রাম), আরশাদুল মুকাদ্দিস, ক্যাম্পুরী সচিব, আমিমুল এহসান খান পারভেজ, এসিস্ট্যান্ট ক্যাম্পুরী চীফ (আবাসন ও সাজসজ্জা), সালাহউদ দীন আহমেদ ও মীর মোহাম্মদ ফারুক।

এই বিভাগের অন্যান্য খবর