Opu Hasnat

আজ ২৫ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২০,

দুর্গাপুরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত নেত্রকোনা

দুর্গাপুরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

‘‘শিক্ষা নিয়ে গড়ব দেশ - শেখ হাসিনার বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্গাপুরে ইউনিয়ন পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

এ উপলক্ষে শনিবার দিনব্যাপি দুর্গাপুর সদর ইউনিয়নের স্থানীয় দেবথৈল খেলার মাঠে প্রায় ১৫টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধান মো. আবু সাইদ, দুলাল চক্রবর্তী, নকুল চন্দ্র কর্মকার, স্বর্না রানী হাজং, শিউলী সোম, ছবি রানী সিংহ, সহকারী শিক্ষক সুব্রত দাস, মিজানুর রহমান, মাধবী দাশ, হাসিনা আক্তার প্রমুখ। অনুষ্ঠানে প্রায় ৩৮টি বিষয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠান পুর্ব আলোচনায় বক্তারা বলেন, ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীকে সাধারন শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। এর ফলে শিক্ষার্থীদের শরীর ও মন দুটোই ভালো থাকে। শুধু পড়ালেখা নয়, ভাল মানুষ এবং সু-নাগরিক হতে হলে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। খেলাধুলা উন্নত জাতি গঠনে সহায়ক তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা করাতে সকলকে আহবান জানান।