Opu Hasnat

আজ ৩১ মার্চ মঙ্গলবার ২০২০,

বিদ্যুৎ বিভাগের তোয়াক্কা না করে ভবন নির্মাণ করায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিক মৃত্যু শয্যায় কিশোরগঞ্জ

বিদ্যুৎ বিভাগের তোয়াক্কা না করে ভবন নির্মাণ করায় বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিক মৃত্যু শয্যায়

কিশোরগঞ্জ সদরের কাটাবাড়িয়া এলাকায় বিদ্যুৎ বিভাগের নিয়মের তোয়াক্কা না করে বিদ্যুৎ এর লাইন না সরিয়ে ভবন নির্মাণ করায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভবন নির্মাণ শ্রমিক এখন মৃত্যুশয্যায়। বুধবার দুপুরে কিশোরগঞ্জ-ময়মনসিংহ রোডের পাশে সেলিনা খানম সুপার মার্কেটের দ্বিতীয় তলায় কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে জাকারিয়া আহমেদ বকুল (৪৫) নামে একজন গুরুতর আহত হন। পরে স্থানীয় এলাকাবাসি জাকারিয়াকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে প্রেরণ করেন। জাকারিয়া একই এলাকার মৃত মোসলেম উদ্দিনের ছেলে।

সরেজমিনে, গিয়ে দেখা যায় নির্মানাধীন ভবনের ছাদ ঘেঁষে বিদ্যুৎ বিভাগের প্রধান লাইন রয়েছে যা না সরিয়ে ভবন মালিক নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। স্থানীয় এলাকাবাসিরা ক্ষোভ প্রকাশ করে জানান ভবন মালিককে বার বার নিষেধ করা সত্বেও কোন কর্ণপাত না করে অবৈধ ভাবে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাওয়ায় আজকের এই দুর্ঘটনা ঘটে। 

 ভবনের মালিক রেজাউল করিম বাবলুর সাথে কথা হলে তিনি প্রতিনিধিকে জানান বিদ্যুৎ বিভাগের কোন রকম অনুমতি ছাড়াই নির্মান কাজ করছেন। 

এ বিষয়ে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎয়ের জেনারেল ম্যানেজার মমিন উদ্দিন মজুমদার জানান, বিষয়টি সর্ম্পকে তিনি অবগত নন। তবে ভবন নির্মাণের ক্ষেত্রে বিদ্যুৎ লাইন দশ ফিট দুরত্ব বজায়  রেখে ভবন নির্মাণ করতে হয়।