Opu Hasnat

আজ ৩ এপ্রিল শুক্রবার ২০২০,

চট্টগ্রামে মাল্টিপারপাস কোম্পানি থেকে ৮ কোটি টাকা জব্দ চট্টগ্রাম

চট্টগ্রামে মাল্টিপারপাস কোম্পানি থেকে ৮ কোটি টাকা জব্দ

চট্টগ্রামের ইপিজেড থানা এলাকায় রূপসা উন্নয়ন ফাউন্ডেশন মাল্টিপারপাস কোম্পানি থেকে বস্তায় বস্তায় বিপুল অংকের নগদ টাকা উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। 

মঙ্গলবার সন্ধ্যা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল এই অভিযান পরিচালনা করে। রাত সাড়ে ১১টা পর্যন্ত চলমান অভিযানে নগদ ৮ কোটি ৪২ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

অভিযান অব্যাহত থাকায় এ ব্যাপারে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

পুলিশ জানায়, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঢাকা গোয়েন্দা পুলিশেল সিরিয়াস ক্রাইম ডিভিশনের একটি ইউনিট সন্ধ্যা থেকে ইপিজেড সংলগ্ন ওই কোম্পানির কার্যালয় ঘেরাও করে অভিযান শুরু করে। এসময় অভিযানে রাত সাড়ে ১১টা পর্যন্ত বস্তাভর্তি নগদ ৮ কোটি ৪২ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। টাকার অংক আরো বাড়তে পারে।

এই অভিযানে মাল্টিপারপাস কোম্পানির বেশ কয়েকজন কর্মকর্তাকে পুলিশ আটক করেছে। 

সিএমপির কমিশনার মাহাবুবুর রহমান বলেছেন, ‘ডিএমপি ডিবির একটি দল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে অভিযান শুরু করে ইপিজেড এলাকায়। একটি সমবায় ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান প্রতারণা করে গার্মেন্টস শ্রমিকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এ ধরনের একটি অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা হয়। এর ভিত্তিতে অভিযান চলছে।’

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা বলেন, গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে ডিএমপির ডিবি রূপসা মাল্টিপারপাসে অভিযান পরিচালনা করছে। সেখানে বিপুল নগদ টাকার সন্ধান পাওয়া গেছে। কাগজপত্র যাচাই-বাছাই করছে ডিবি।