Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

টেস্ট খেলতে পাকিস্তান যাচ্ছে না বাংলাদেশ খেলাধুলা

টেস্ট খেলতে পাকিস্তান যাচ্ছে না বাংলাদেশ

তিন ম্যাচের টি- টোয়েন্টি খেলতেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। সেই দল ফিরে আসার পর সার্বিক নিরাপত্তা পরিস্থিতি জেনে সেখানে টেস্ট সিরিজ খেলার ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।

পাকিস্তান সফর নিয়ে বিসিবি তাদের এমন সিদ্ধান্তের কথা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কে গত মাসেই জানিয়েছিল। নতুন বছরের প্রথম মাসে এসেও সেই আগের কথাই উচ্চারণ করল বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান রবিবার সভা শেষে জানান, ‘মধ্যপ্রাচ্যে এখন ভু-রাজনৈতিক পরিস্থিতি মোটেও ভাল নয়। তাই সরকারের কাছ থেকে আমাদের পাকিস্তান সফরের ব্যাপারে বলা হয়েছে যেন এই সফরটা সংক্ষিপ্ত করা হয়। আমরা সরকারের সেই নির্দেশনা মোতাবেক পথেই চলতে চাই।’

যদিও পিসিবি কিছুদিন আগে জানিয়েছিল- প্রয়োজনে টি- টোয়েন্টি সিরিজ বাংলাদেশ পরে কোন একসময় খেলুক। কিন্তু এখন যেন টেস্ট সিরিজ খেলতে আসে। তবে বিসিবি রোববার বৈঠক শেষে জানিয়ে দিয়েছে তারা এই বিষয়ে আগের সিদ্ধান্তেই স্থির থাকছে। এখন সেটা মানা বা না মানা পাকিস্তানের বিষয়।

পাকিস্তান আগে বিস্মিত গলায় বলেছিল- ‘টি- টোয়েন্টি খেলতে পারলে কেন বাংলাদেশ এখানে টেস্ট সিরিজ খেলতে চাইছে না, তার কারণ বোঝা যাচ্ছে না। যদিও বাংলাদেশ এই কারণটাও স্পষ্ঠ করেছে। তিন ম্যাচের টি-টোয়েন্টি ঝটপট শেষ হয়ে যাবে। কিন্তু দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য লম্বা সময় লাগবে। আর বিসিবি চায় না যে বাংলাদেশ ক্রিকেট দল লম্বা সময়ের জন্য পাকিস্তানের মাটিতে থাকুক।’