Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে হামলা

কালকিনিতে তিন শতাধিক লোকজনের বিরুদ্ধে পুলিশের মামলা মাদারীপুর

কালকিনিতে তিন শতাধিক লোকজনের বিরুদ্ধে পুলিশের মামলা

পূর্ব শত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে ইউপি চেয়ারম্যান আবুল হোসেনের নেতৃত্বে হামলার ঘটনায় তিন শতাধিক লোকজনের বিরুদ্ধে থানা পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। বুধবার সকালে থানা পুলিশ সুত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

পুলিশ ও এলাকা সুত্রে জানাগেছে, উপজেলার  আলীনগর এলাকার ৭নং ওয়ার্ডের মীরাকান্দি গ্রামের ইউপি সদস্য আলমগীর চৌকিদারের সঙ্গে পার্শবর্তী জেলা সদর উপজেলার ঝাউদি ইউপি চেয়ারম্যান আবুল হোসেনের পূর্ব শত্রুতা চলে আসছে। এর জের ধরে গত রোববার সকালে ইউপি চেয়ারম্যান আবুল হোসেনের নেতৃত্বে তার দলবল নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে ইউপি সদস্য আলমগীর চৌকিদারের বাড়িঘরে হামলা চালায়। এসময় এলাকাবাসী তাদের বাঁধা দিলে তাদের উপরও হামলা করা হয়। পরে এ হামলা ঠেকাতে এলাকাবাসীও সংঘর্ষে জরিয়ে পড়েন। এতে নারীসহ আহত হয় ২০ জন। এ ছাড়া হামলাকারীরা আজগর দর্জী, জুয়েল চৌকিদার ও আলম চৌকিদারসহ প্রায় ১০টি বাড়িতে  হামলা চালিয়ে লুটপাটের ঘটনা ঘটায়। তবে ঘটনার পর থেকেই মীরাকান্দি গ্রামে পুনরায় হামলার আতঙ্কে শিশু-নারী বাদে প্রায় কয়েক হাজার পুরুষ বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। হামলার পর থেকেই এখন পর্যন্ত মীরাকান্দি এলাকায় পুলিশ মোতায়ন রয়েছে। অপরদিকে এ ঘটনায় কালকিনি থানা পুলিশ বাদী হয়ে মীরাকান্দি ও ঝাউদি এলাকার প্রায় তিন শতাধিক অজ্ঞাত লোকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ ব্যাপারে  কালকিনি থানার পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ বলেন, মীরাকান্দি এলাকার ঘটনায় আমরা তিন শতাধিক অজ্ঞাত লোকজনের বিরুদ্ধে মামলা করেছি। আসামীতে কিছু লোকজনের নামও উল্লেখ আছে। এ ঘটনায় কিছু লোকজন গ্রেফতার হয়েছে। সামনে পরিবেশ যাতে করে শান্ত থাকে এ কারনে এটা করা হয়েছে। আমরা চাই ওই এলাকার উভয় পক্ষের মাঝে শান্তি ফিরে আসুক।