Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

‘দৈনিক সুনামগঞ্জের বাণী’ নিউজ পোর্টালের উদ্বোধন মিডিয়াসুনামগঞ্জ

‘দৈনিক সুনামগঞ্জের বাণী’ নিউজ পোর্টালের উদ্বোধন

মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে কুলেন্দু শেখর দাস তালুকদারের সম্পাদনা ও প্রকাশনায় দৈনিক সুনামগঞ্জের বাণী নামে একটি অনলাইন নিউজ পোর্টালের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর সোয়া ৩টায় সুনামগঞ্জ শহরের পৌর বিপণীস্থ মোহনা টেলিভিশনের কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার মধ্যে দিয়ে এই অনলাইন পত্রিকাটির শুভ উদ্বোধন করা হয়।  

অনলাইন নিউজ পোর্টাল দৈনিক সুনামগঞ্জের বাণীর সম্পাদক প্রকাশক ও মোহনা টেলিভিশন এবং  দৈনিক অধিকারের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস তালুকদারের সভাপতিত্বে ও দৈনিক সুনামগঞ্জের বাণীর নির্বাহী সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, আরটিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক আজকের সুনামগঞ্জে সম্পাদক প্রকাশক আবেদ মাহমুদ চৌধুরী, এস এ টিভির প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চল পত্রিকার সম্পাদক প্রকাশক মাহতাব উদ্দিন তালুকদার, সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজান, বিজয় টিভির জেলা প্রতিনিধি অরুণ চক্রবর্তী, সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, ইত্তেফাক ও নিউজ টুয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন, একুশে টিভির প্রতিনিধি মোঃ আব্দুস সালাম, দৈনিক মুক্তখবরের জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল, দৈনিক সোনালী খবরের প্রতিনিধি মোঃ ফরিদ মিয়া, আইটি এক্রপার্ট মোঃ শহীদুজ্জামান মিশু, দৈনিক সুনামগঞ্জ প্রতিদিনের দোয়ারাবাজার উপজেলা প্রতিনিধি এনামুল কবীর মুন্না ও হৃদয় হোসেন প্রমুখ। 

সাংবাদিক নেতারা বলেন, অপার সম্ভাবনাময় জেলা হিসেবে সুনামগঞ্জে রয়েছে মৎস্য পাথর আর ধানে সমৃদ্ধ। এই জেলাকে সংস্কৃতির রাজধানী বলা চলে। এখানে ক্ষণজন্মা হাছন রাজা, রাধারমণ দত্ত, শাহ আব্দুল করিম, দূর্বিনশাহ’র মতো বাউল শিল্পীদের জন্মস্থান। এই জেলা স্বাধীনতা পরবর্তী প্রায় ৪৮ বছরে ও উল্লেখযোগ্য কোন উন্নয়ন সাধিত হয়নি। এই জেলা হতে প্রতিবছর সরকারকে রাজস্ব দেয়া হয়ে থাকে প্রায় ১২শত কোটি টাকার উপরে। কিন্তু আজো এখানে কোন শিল্প কারখানা গড়ে উঠেনি। ফলে কর্মসংস্থানের অভাবে হাজারো যুবক বেকার রয়েছেন। এখানে পর্যটনের বিপুল সম্ভাবণা থাকার পরও পর্যচন খাতটি অবেহিলত। এই জেলায় অবহেলিত ও নির্যাতিত মানুষের সংখ্যা আনুপাতিক হারে বেশী। কাজেই মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে দৈনিক সুনামগঞ্জের বাণী নামের এই নিউজ পোর্টালটি সাদাকে সাদা এবং কালোকে কালো বলার শক্তি ও সাহস নিয়ে এই অবহেলিত ও নির্যাতিত মানুষের পক্ষে তাদের কলম অব্যাহত থাকার প্রত্যাশা ব্যক্ত করেন।