Opu Hasnat

আজ ১৯ অক্টোবর শুক্রবার ২০১৮,

মিডিয়ার স্বাধীনতা যেন জনস্বার্থ বিরোধী না হয় : আইজিপি চাঁদপুর

মিডিয়ার স্বাধীনতা যেন জনস্বার্থ বিরোধী না হয় : আইজিপি

পুলিশের মহা পুলিশ পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মিডিয়ার স্বাধীনতা দরকার, আর সেই স্বাধীনতা সরকার দিয়েছে। তবে মিডিয়ার স্বাধীনতা যেন জনস্বার্থ বিরোধী কাজে ব্যবহার না হয়, সে দিকে সাংবাদিকদের লক্ষ্য রাখতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নাই। 

আজ (০৯ অক্টোবর) সকাল ৯টায় চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ এবং সাংবাদিক পরস্পরের মধ্যে সু-সম্পর্ক সৃষ্টি হয়। আর এ সম্পর্ক এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। কারণ পুলিশ এবং সাংবাদিকদের কাজ একই সূত্রে গাঁথা। সাংবাদিকদের প্রকাশিত তথ্য পুলিশের অনেক কাজে লাগে। 

আইজিপি আরো বলেন, মিডিয়ায় অনেক পরিবর্তন এসেছে। কিন্তু সেই আলোকে এখনো সামাজিক পরবর্তন আসেনি। সামাজিক পরিবর্তনে মিডিয়া নিয়ামক হিসেবে কাজ করছে। দেশকে ভালো কিছু দিতে হলে, সাংবাদিকরা তাদের লিখনির মাধ্যমে জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো তুলে ধরতে পারেন। এ সময় তিনি বলেন, যারা হলুদ সাংবাদিকতা করেন, তারা বেশি দিন স্থায়ী থাকে না। 

সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন-ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ্ মো. মাকছুদুল আলম, বিএম হান্নান প্রমুখ।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. সফিকুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার শামসুন্নাহার।