Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কালিয়ায় ধান ছাটাই মিলে খাদ্য অধিদপ্তরের ১৮৬ বস্তায় চাল! নড়াইল

কালিয়ায় ধান ছাটাই মিলে খাদ্য অধিদপ্তরের ১৮৬ বস্তায় চাল!

নড়াইলের কালিয়া উপজেলার মাউলি ইউনিয়নের মহাজন গ্রামে মামুন বিশ্বাসের ধান ছাটাই মিলে খাদ্য অধিদপ্তরের ১৮৬ বস্তা চালের সন্ধান মিলেছে। 

শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, মহাজন গ্রামের মামুন বিশ্বাসের রাইচ মিলে সরকার নির্ধারিত খাদ্য অধিদপ্তরের বস্তা উল্টিয়ে পুনরায় একই বস্তায় ২০ কেজি করে খোলা বাজারে বিক্রির জন্য চাল রাখা হচ্ছে। 

এ বিষয়ে জানতে চাইলে মিল মালিক মামুন বিশ্বাস বলেন, আমি টাকার বিনিময়ে প্রতিটি বস্তায় ২০ কেজি করে চাল রেখে সেলাই করে দিচ্ছি। এসব চাল ও বস্তার কার? এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, খাদ্য অধিদপ্তরের বস্তা ও চাল এর মালিক শংকর দাস। তিনি আমাকে ২০ কেজি করে প্যাকেট করতে বলেছেন। শংকর একই ইউনিয়নের গন্দবাড়িয়া গ্রামের শ্যামাপদ দাসের ছেলে। নিজেকে চাল ব্যবসায়ী হিসেবে দাবি করে শংকর বলেন, আমি খাদ্য অধিদপ্তরের চাউলের বস্তা লোক মারফত ক্রয় করেছি। আমার গোডাউনে থাকা কিছু পোকায় খাওয়া চাল পুনরায় রি-ফ্রেশ করে বস্তা বন্দি করছি। 

এ বিষয়ে কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুদা বলেন, বস্তায় রাখা চাল চিকন। তাই সরকারি চাল নাও হতে পারে। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।