Opu Hasnat

আজ ২৬ ফেব্রুয়ারী বুধবার ২০২০,

চিরিরবন্দরে চতুর্থ উপজেলা স্কাউট সমাবেশের উদ্বোধন দিনাজপুর

চিরিরবন্দরে চতুর্থ উপজেলা স্কাউট সমাবেশের উদ্বোধন

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় চতুর্থ স্কাউট সমাবেশ-২০১৯ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন করে এর আনুষ্ঠানিক  উদ্বোধন করেন চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও বাংলাদেশ স্কাউটসের আঞ্চলিক উপ-কমিশনার মনজুরুল হকের সভাপতিত্বে এবং বাংলাদেশ স্কাউটস চিরিরবন্দর উপজেলা শাখার কমিশনার মাহাতাব উদ্দিন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুবাস চন্দ্র রায়, দারুল ফালাহ মাদ্রাসার অধ্যক্ষ ইউসুফ আলী, রোমান সরকার প্রমূখ।

বাংলাদেশ স্কাউটসের আঞ্চলিক উপ-কমিশনার মনজুরুল হক জানান, উপজেলার মোট অংশগ্রহণকারী দল ২২টি তাদের নৈপুন্য প্রদর্শণ করে সবাইকে মুগ্ধ করেছেন।

এ সময় প্রধান অতিথি আয়েশা সিদ্দীকা বলেন, মানুষের কল্যাণে অরাজনৈতিক ‘সংগঠন স্কাউট’। স্কাউটের যোগ্য সন্তানরা নেতৃত্ব দিতে পারলে সুখী সমৃদ্ধি একটি দেশ হিসেবে উপহার দিতে পারবে। আর ভাল মানুষ হিসেবে সন্তানদের গড়ে তুলতে হলে স্কাউটের বিকল্প নাই। শিক্ষক ও অভিভাকদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়া করে বেশি নম্বর পেলেই চলবে না, ভাল মানুষের জন্য নীতি নৈতিকতায় নিজেকে গড়ে তুলার প্রচেষ্টায় স্কাউটের শিক্ষা নিতে হবে।