Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বশেমুরবিপ্রবি’র রোভারদ্বয় পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন দেড়শো কি. মি পথ সংগঠনক্যাম্পাস

বশেমুরবিপ্রবি’র রোভারদ্বয় পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন দেড়শো কি. মি পথ

পায়ে হেঁটে ১৫০ কি. মি দীর্ঘ পথ পরিভ্রমণের লক্ষ্যে বুধবার (২৫ ডিসেম্বর) পথে নেমেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অদম্য ২ জন রোভার স্কাউট। তাদের মধ্যে ১ জন হলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আলিম মোল্যা এবং অপরজন ওই একই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাকিব হোসেন হৃদয়। 

প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পি.আর.এস) প্রাপ্তির উদ্দেশে ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের নিমিত্তে তারা এই দীর্ঘ পথ পরিক্রমায় পাড়ি জমাবেন বলে জানা গেছে। 

বুধবার সকাল ৮টায় তারা ক্যাম্পাস আঙ্গিনা থেকে সুদীর্ঘ পথ পরিভ্রমণের এ যাত্রায় পটুয়াখালী জেলার কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজের উদ্দেশে রওনা দিয়েছেন। 

জানা গেছে, ২৫ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর অবধি ৫ দিনের যাত্রায় ৩২ কি. মি পথ করে মোট ১৫০ কি. মি পথ প্রদক্ষিণ করবেন তারা। 

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যাত্রা শুরু করে পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার বঙ্গমাতা গার্লস কলেজে পৌঁছে তারা যাত্রা বিরতি নেবেন বলেও টাইমটাচনিউজ ডটকমকে অবহিত করেন। 

এরপর বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ক্রমান্বয়ে নাজিরপুর থেকে সিংহখালি কলেজ (পিরোজপুর), শুক্রবার (২৭ ডিসেম্বর) সিংহখালি কলেজ (পিরোজপুর) থেকে সৈয়দ ফজলুল হক লেমুয়া ডিগ্রি কলেজ (বরগুনা), শনিবার (২৮ ডিসেম্বর) সৈয়দ ফজলুল হক লেমুয়া ডিগ্রি কলেজ (বরগুনা) থেকে তালতলী ডিগ্রি কলেজ (বরগুনা) এবং সবশেষে রবিবার (২৯ ডিসেম্বর) পটুয়াখালীর কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজে পৌঁছে তাদের এ পরিভ্রমণ যাত্রার ইতি টানবেন। 

প্রসঙ্গত, পরিভ্রমণ ব্যাজ অর্জন ব্যতীতও যাত্রামধ্যে তারা নিকটবর্তী দর্শনীয় স্থানসমূহ দর্শন করবেন এবং ওই সকল স্থানের আর্থ-সামাজিক অবস্থানও পর্যবেক্ষণ করবেন। একই সাথে মাদক ও নিরাপদ সড়ক সম্পর্কে জনসচেতনা বৃদ্ধির পক্ষে তারা জনসচেতনতামূলক প্রচার ও প্রচারণায় অংশ নেবেন। 

এই বিভাগের অন্যান্য খবর