Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০০৯ ব্যাচের ১০ বছর পূর্তি শিক্ষা

বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০০৯ ব্যাচের ১০ বছর পূর্তি

‘শেকড়ের টানে, প্রিয় মুখের ভীড়ে আর প্রাণের উচ্ছাসে’ ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়ে গেল পুরাতন ঢাকার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাংলাদেশ ব্যাংক আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০০৯ সালের ব্যাচের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে পূর্ণমিলনী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল অত্র প্রতিষ্ঠানের শ্রদ্ধেয় প্রধান শিক্ষক মোস্তফা কামাল। আরও উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের অভিজ্ঞ ইংরেজি বিভাগের শিক্ষক মোঃ মফিজুল ইসলাম এবং হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ বায়োজিদ হোসেনসহ আরো শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলী।

এছাড়া আরো উপস্থিত ছিল অত্র ব্যাচের কৃতি শিক্ষার্থীবৃন্দ।

পবিত্র কোরআন তিলওয়াত এবং পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এরপর সমবেত কন্ঠে জাতীয় সংগীত, তারপর শোক প্রস্তাবে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

এরপর যথারীতি অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য শিক্ষকবৃন্দদের ফুল দিয়ে বরণ করে নেন উক্ত ব্যাচের কৃতি শিক্ষার্থীবৃন্দ।

এরপর শুভেচ্ছা বক্তব্য প্রদান করে ২০০৯ ব্যাচের কতিপয় শিক্ষার্থীবৃন্দ। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য দেন অত্র প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মোঃ মফিজুল ইসলাম। এ সময় তিনি ব্যাচের  ছাত্র-ছাত্রীদের বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন । শুভেচ্ছা বক্তব্য দেন অত্র প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক বায়োজিদ হোসেন। এ সময় তিনি ব্যাচের  ছাত্র-ছাত্রীদের নিয়ে স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মোস্তফা কামাল বলেন, এই পূর্ণমিলনীর মাধ্যমে নিজের মধ্যে সম্পর্কের উন্নয়ন এবং পরবর্তী বছরেগুলোতেও যেন এমন অনুষ্ঠান করার ধারাবাহিকতা রক্ষা করা হয়, তিনি সে আশাবাদ ব্যক্ত করেন ।

দোয়ার পর্ব পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংক কলোনী, ফরিদাবাদ জামে মসজিদের ইমাম ও খতিব জনাব মুফতি মোঃ আব্দুল করিম সাহেব। এ সময় মৃতবরণকারী সকলের জন্য প্রার্থনা করা হয়।

সবর্শেষ একটি কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের  আনুষ্ঠানিক পর্বের সমাপ্তি ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, উক্ত ব্যাচের কৃতি শিক্ষার্থী মোঃ সাজ্জাদ জহীর।