Opu Hasnat

আজ ২১ জানুয়ারী মঙ্গলবার ২০২০,

ব্রেকিং নিউজ

দুর্গাপুরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান মুক্তিবার্তানেত্রকোনা

দুর্গাপুরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

নেত্রকোনার দুর্গাপুরে মহান বিজয় দিবস উপলক্ষে ২জন মুক্তিযোদ্ধা কে সম্মাননা প্রদান ও স্ব-রচিত কবিতা পাঠ করা হয়েছে। স্থানীয় কংশ সাহিত্য সাংস্কৃতিক আসর এর উদ্দ্যেগে এ অনুষ্ঠান পালন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজ মিলনায়তনে ‘‘বিজয় উল্লাস’’ শীর্ষক আলোচনা ও একাত্তরে বিভিষীকাময় দিনগুলোর গল্প বলা শেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান এবং বীর মুক্তিযোদ্ধা মোঃ শহীদুল ইসলামকে সম্মাননা প্রদান করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া কবি আবুল বাশার, কবি লোকান্ত শাওন, কবি সজীম শাইন, কবি অনিন্দ্য জসীম, গীতিকার স্বাধীন আসাদ, কবি দুনিয়া মামুন, কবি আবুল কালাম আজাদ, সাংবাদিক জামাল তালুকদার, ডাঃ মোঃ কামরুল ইসলাম, মাসুদ রানা এবং আল আমিন খান।

বক্তরা বলেন, যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য সাংস্কৃতিক চর্চ্চার কোন বিকল্প নাই। জাতির শ্রেষ্ঠ সন্তানদের কাছ থেকে অনেক কিছুই জানার বাকী আছে। মহান মুক্তিযুদ্ধের চেতনার বিষয় গুলো নিজ নিজ অবস্থান থেকে নতুন প্রহন্মের কাছে তুলে ধরতে সকলকে আহ্বান জানান।