Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জে বোরো ফসল রক্ষা বাঁধের কাজে কৃষক প্রতিনিধি সম্পৃক্ত করার দাবি কৃষি সংবাদসুনামগঞ্জ

সুনামগঞ্জে বোরো ফসল রক্ষা বাঁধের কাজে কৃষক প্রতিনিধি সম্পৃক্ত করার দাবি

পানি উন্নয়ন বোর্ডের ‘কাবিটা নীতিমালা’ অনুযায়ী সুনামগঞ্জের বোরো ফসলরক্ষায় স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত সকল কাজে কৃষক সংগঠনের প্রতিনিধি সম্পৃক্ত করার দাবি জানিয়েছে সুনামগঞ্জ জেলা কৃষক লীগ। রবিবার দুপুরে জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে এই জানান জেলা কৃষক লীগের নেতাকর্মীরা। 

এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়া, যুগ্ম আহ্বায়ক শাহ আলম শেরুল, সদস্য সচিব বিন্দু তালুকদার, সুনামগঞ্জ সদর উপজেলা কৃষক লীগের সদস্য সচিব মুহিবুর রহমান মুহিব, পৌর কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির, কৃষক লীগ নেতা ফারুক মিয়া, এমদাদুর রহমান, জাহিদ হাসান পিয়াল, সুব্রত কুমার কর, সাইফ আহমদ, রুবেল আহমদ, আফজল হোসেন প্রমুখ। 

সুনামগঞ্জ জেলা কৃষক লীগ নেতৃবৃন্দ দাবিতে উল্লেখ করেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার কৃষি ও কৃষক বান্ধব। সাম্প্রতিক বছরগুলোতে সুনামগঞ্জের হাওর এলাকার কৃষকদের ন্যায্য আন্দোলন-সংগ্রামের সফল বাস্তবায়নের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর বিশেষ ঘোষণার কারণে হাওর এলাকার বোরো ফসলরক্ষায় বরাদ্দের পরিমান অনেকগুন বৃদ্ধি পেয়েছে এবং বাঁধ নির্মাণ সংশ্লিষ্ট সকল কমিটিতে কৃষক ও নারীর অংশগ্রহণে কৃষিবান্ধব নীতিমালা প্রবর্তন করা হয়েছে।’ 

তাই পানি উন্নয়ন বোর্ডের নীতিমালার সফল বাস্তবায়ন ও হাওরপাড়ের কৃষকদের স্বার্থ রক্ষায় স্থানীয় জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত সকল কাজে কৃষক সংগঠনের প্রতিনিধি যুক্ত করলে কৃষকরা উপকৃত হবে।