Opu Hasnat

আজ ২৫ জানুয়ারী শনিবার ২০২০,

দুর্গাপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত নেত্রকোনা

দুর্গাপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

জেলার দুর্গাপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালি‘র মাধ্যমে বৃহস্পতিবার এ দিবস পালিত হয়।

বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী ও সর্বস্থরের অংশ গ্রহনে এক বর্নাঢ্য র‌্যালি পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রুয়েল সাংমা এর সভাপতিত্বে শিক্ষার্থীদের উদ্দেশ্যে অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা মো. আবু তাহের ভুইয়া, একাডেমিক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, তথ্য কর্মকর্তা জান্নাতুল আরা পপি, সহকারী প্রোগ্রামার সামিউল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, প্রযুক্তির কল্যাণে বিশ্ব আজ মানুষের হাতের মুঠোতেই কেবল নয় বরং আঙ্গুলের ডগায় চলে এসেছে। বিশ্বময় ঘটে যাওয়া এই অগ্রগতি হতে পিছিয়ে পড়লে চলবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ঘোষিত রূপকল্প, ২০২১ এর মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ ভাবনাকে তুলে ধরেছেন এবং তার সুযোগ্য সন্তান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর পরামর্শে দেশের প্রযুক্তি খাতে এমন জাদুর ছোঁয়া লেগেছে। ডিজিটাল বাংলাদেশের বিকাশে বিদেশ নির্ভরশীলতা কমাতে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হয়েছে। এ বিষয়ে শিক্ষার্থীদের কাছে নতুন নতুন তথ্য তুলে ধরতে উপস্থিত শিক্ষকদের আহবান জানান। আলোচনা শেষে বিজ্ঞান ভিত্তিক কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।