Opu Hasnat

আজ ২৫ জানুয়ারী শনিবার ২০২০,

উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষিকা মল্লিকা কুন্ডু ঝিনাইদহ

উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষিকা মল্লিকা কুন্ডু

ঝিনাইদহে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সহকারি শিক্ষিকা নির্বাচিত হলেন মল্লিকা কুন্ডু। তিনি ২০০৩ সালে জাতীয় বিশ্ববিদ্যাল থেকে ইংরেজিতে মাস্টার্স পাশ করেন। তার স্বামী বিধান চন্দ্র কুন্ডু ঝিনাইদহ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের একজন সহকারি শিক্ষক। ২০১০ সালে সর্বপ্রথম তিনি চাকুরিতে যোগদান করেন। বর্তমানে তিনি শহরের ৯১ নং সেবাসংঘ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। তিনি ইংরেজি বিষয়ে একজন দক্ষ মাস্টার ট্রেইনার। তিনি দ্বিতীয় এবং তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির অধীনে উপজেলা রিসোর্স সেন্টারে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দকে ইংরেজি বিষয়ে প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি নিজে কন্টেন্ট তৈরী, পাঠ পরিকল্পনা শিক্ষা উপকরন তৈরী এবং সেগুলো অনুসরন করে মাল্টিমিডিয়ার মাধ্যমে পাঠদান করেন। প্রতিদিনের নিয়মিত দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বিদ্যালয়ের অনুপস্থিত ও পিছিয়ে পড়া শিশুদের জন্য ছুটির পরে আলাদা করে সময় দেন। এমনকি তাদের বাড়ি গিয়ে খোঁজ খবর নেন। এছাড়াও তিনি সহশিক্ষা ক্রমিক কার্যাবলী, বাগান তৈরী ও সংরক্ষণ করে থাকেন।  সর্বোপরি তিনি বিদ্যালয়ের প্রতিটি কাজে খুবই আন্তরিক এবং হাস্যোজ্জল মানুষ।

এদিকে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ ১০ কেটাগরির মধ্যে সহকারি শিক্ষিকা নির্বাচিত হওয়ায় গতকাল দুপুরে সদর উপজেলা মিলনায়তনে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন ও  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। একই সাথে উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ উপলক্ষে সদর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসেবে মল্লিকা কুন্ডু সনদপত্র ও ক্রেষ্ট গ্রহণ করেন। সেসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. আব্দুর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ, উপজেলা ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সুধাংশু শেখর বিশ্বাস প্রমুখ।