Opu Hasnat

আজ ১৯ সেপ্টেম্বর শনিবার ২০২০,

সাংবাদিক দোলনের প্রাণনাশের হুমকির প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন মিডিয়াফরিদপুর

সাংবাদিক দোলনের প্রাণনাশের হুমকির প্রতিবাদে ফরিদপুরে মানববন্ধন

দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময় পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলনের প্রাণনাশের হুমকির ফরিদপুরে মানববন্ধন ও প্রতিবাদে সমাবেশ করেছে সাংবাদিকেরা। সাংবাদিক সমাজের ব্যানারে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। স্থানীয় সাংবাদিকগণ ছাড়াও বিভিন্ন পেশার মানুষ এতে অংশ নেন।

মানববন্ধন চলাকালে ফরিদপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান সোহেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন কালের কন্ঠ ও বাংলা ভিশনের প্রতিনিধি সিনিয়র সাংবাদিক নির্মলেন্দু চক্রবর্তী শংকর, বাংলাদেশ বেতারের প্রতিনিধি শফিকুল ইসলাম মনি, দৈনিক সংবাদ ও বৈশাখী টিভির কে এম রুবেল, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও দৈনিক  যায় যায় দিনের প্রতিনিধি মফিজুর রহমান শিপন, এনটিভির প্রতিনিধি সঞ্জিব দাস, আরটিভির প্রতিনিধি জাকির হোসেন, অ্যাডভোকেট প্রদীপ কুমার দাস লক্ষণ, শেখ শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ টেলিভিশনের প্রতিনিধি সাজ্জাদ হুসাইন বাবু ।

বক্তাগণ বলেন, বর্তমানে প্রযুক্তির ব্যবহার করে আইনশৃঙ্খলা বাহিনী অনেক চাঞ্চল্যকর অপরাধের সাথে জড়িতদের সনাক্ত করে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। কিন্তু সাংবাদিক আরিফুর রহমান দোলনকে হুমকি দেয়ার ঘটনায় এখনো কেউ গ্রেফতার হয়নি। তারা বলেন, দেশের সাংবাদিকরা যদি নিরাপত্তাহীনতায় থাকেন তাহলে আইনের শাসন হুমকিতে পরে যায়। অনতিবিলম্বে হুমকিদাতাদের গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর মিরপুর থেকে শীর্ষসন্ত্রাসী শাহাদাতের পরিচয় দিয়ে এবং ২৫ নভেম্বর কলকাতা থেকে শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইনের পরিচয় দিয়ে মোটা অংকের টাকা দাবি করা হয়।  অন্যথায় তাকে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনায় রমনা থানায় একাধিক সাধারণ ডায়রী করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর