Opu Hasnat

আজ ৯ আগস্ট রবিবার ২০২০,

আজ ১১ ডিসেম্বর ২০১৯, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন- রাশিফল

আজ ১১ ডিসেম্বর ২০১৯, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন-

মেষ : আজ সারাদিন কোনও বিশেষ কারণে মন একটু চঞ্চল থাকবে।  অতীত কোনও সংস্কার আজ পিছু টান বাড়াতে পারে। রাজনীতির লোকেরা বিপদের মুখোমুখি হওয়ার সম্ভাবনা। শিল্পীদের জন্য ভাল খবর নিয়ে আনন্দ। স্ত্রীর ব্যাপারে সংশয়। আজ মন কোনও কারণে উদাসীন হতে পারে। তার জন্য কোনও কাজে মন লাগবে না। বাড়িতে সন্তানের জন্য  বিবাদ। ব্যবসার দিকে উপার্জন বাড়তে পারে। 

বৃষ : সংসারে লোকের খারাপ আচার-ব্যবহারে মানসিক অবসাদ বাড়তে পারে। কাজের ব্যাপারে উদ্বেগ বৃদ্ধি। গুরুজনের কথা না শোনার জন্য সঙ্কটজনক মুহূর্ত আসতে পারে। স্ত্রীর সঙ্গে  বিবাদের জন্য বিরহ বাড়তে পারে। ধর্মীয় ব্যাপারে কোনও আলোচনা। অপর কোনও ব্যক্তির দ্বারা আপনার ভাল কাজ পণ্ড হতে পারে।

মিথুন : সকালের দিকে প্রেম প্রণয়ের কারণে মনোবেদনা বৃদ্ধি। ব্যবসার দিকে খুব ভাল ফল পাবেন। শরীরের কোনও অংশে ক্ষত বাড়তে পারে। প্রিয়জনের কোনও কথার জন্য মনে কষ্ট বাড়তে পারে। আইনি কোনও কাজের জন্য আজ দিনটি ভাল হবে না।  কাজের দিকে আজ একটু অনীহা আসতে পারে। সংসারে কোনও কাজের জন্য বিরক্তি। ব্যবসার দিকে ভাল কোনও সংবাদ।

কর্কট : মিথ্যা কোনও কাজ করবার জন্য মানসিক যন্ত্রণা বাড়তে পারে। আজ আপনার উপর কোনও অন্যায় আচরণ হবার আশঙ্কা। কোনও কিছু থেকে একটু বাড়তি আয় হতে পারে। পুরনো কোনও রোগ থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা । পড়াশোনার  জন্য ভাল সময়।  আজ কোনও ভাল বন্ধুর সঙ্গে বিবাদ হতে পারে। শরীরের কোনও অংশের যন্ত্রণা বৃদ্ধি। কোনও কাজ করে আজ মানসিক শান্তি পেতে পারেন।

সিংহ : শত্রুর জন্য কোনও ভাল কাজ আজ আটকে যাবার সম্ভাবনা। প্রেম প্রীতি নিয়ে মান বাড়তে পারে। কোনও স্থানে ভ্রমণে কষ্ট বাড়তে পারে। বাড়তি কোনও খরচের জন্য আর্থিক চাপ। আজ বদনাম থেকে সাবধান থাকুন। তবে কাজের ব্যাপারে শুভ যোগ। গুরুজনের সঙ্গে কোনও কারণে বিবাদ, ব্যবসার দিকে একটু চাপ বাড়তে পারে। পিতার জন্য বাড়বে চিন্তা। 

কন্যা : শরীরিক অসুস্থতার কারণে কাজের ব্যাপারে চিন্তা। আজ একটু বিপদের সম্ভাবনা আছে একটু সাবধানে থাকুন। সাংসারিক কারণে অধিক ব্যয় হতে পারে। বাড়িতে কোনও খারাপ খবর আসতে পারে। বন্ধুদের সঙ্গলাভে আনন্দ বৃদ্ধি, আজ কোনও কারণে মনে বিষণ্ণতা বাড়তে পারে। ব্যবসার দিকে অধিক ব্যয়। বাড়িতে আজ অতিথি আসার যোগ আছে।

তুলা : রাজনীতিবিদদের জন্য সময়টা খুব প্রতিকূল। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ হতে পারে। কোথাও ভ্রমণের পক্ষে দিনটি শুভ নয়। মা–বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ বাধার সম্ভাবনা আছে। আজ নিজের বুদ্ধির জোরে শত্রু পক্ষকে হারাতে সক্ষম হবেন। জমি কেনাবেচার জন্য সময়টা খুব অনুকূল। আজ ভাইবোনদের সঙ্গে ঝামেলা মিটে যেতে পারে। গরীব দুঃখীকে কিছু দান করবার জন্য আনন্দ।  

বৃশ্চিক : অন্যের বুদ্ধিতে আজ অর্থ ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। প্রেম প্রণয় ভাল চললেও বিবাদের আশঙ্কা। খুব ছোট খাটো ব্যাপারে সংসারে অশান্তি। লটারিতে প্রাপ্তিযোগ দেখা যাচ্ছে। পাওনা আদায় হতে পারে। কোনও মিথ্যে অপবাদে নিয়ে চিন্তা বৃদ্ধি। আজ আপনি মা বাবার দায়িত্ব নিতে সক্ষম হবেন। চলাফেরায় বাড়তি সতর্ক থাকুন। দুপুরের পরে শুভ কিছু ঘটতে পারে। 

ধনু : গোপন কোনও রোগের জন্য অর্থ নষ্ট। নামি কোনও ব্যক্তি সঙ্গে দেখা হওয়ায় উপকার পাবেন। কারও বিবাহ সংবাদে মনে আনন্দের উদয় হবে। যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা। কোমরের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। দাম্পত্য জীবনে কলহ কেটে গিয়ে মিলন হতে পারে। আজ সারা দিন সুখ দুঃখ নিয়ে মিশ্র ভাবেই কাটবে। চিকিৎসার জন্য প্রচুর অর্থ অপচয় হতে পারে।

মকর : অতিরিক্ত কাজের চাপের জন্য মাথার যন্ত্রণা বাড়তে পারে। আজ কর্মক্ষেত্রে খুব সাবধানে চলবেন, নিজের দুর্বলতা অন্যকে না বলা ভাল। কোনও আলোচনা থাকলে স্ত্রীর সঙ্গে করুন। কারও বিশ্বাসভঙ্গের কারণ হতে পারেন। জলপথে ভ্রমণ। হস্তশিল্পের জন্য নতুন কোনও প্রচেষ্টা। কর্মচারীদের সঙ্গে ভাল ব্যবহারে সন্মানপ্রাপ্তি। উচ্চ বিদ্যার ক্ষেত্রে বাধা  আসতে পারে। অসতর্ক ভাবে কথা বলার জন্য বিপদে পড়তে পারেন।

কুম্ভ : বাড়িতে অনেক আত্মীয় সমাগমে আনন্দ। বাড়ি সাজানোর জন্য ব্যয় বাড়তে পারে। চাকরির স্থানে উন্নতির যোগ। প্রিয়জনের ব্যবহারে মন কষ্ট বৃদ্ধি। পড়াশুনা নিয়ে প্রথমে একটু চিন্তা পরে কেটে যাবে। ব্যবসায় বা কর্মে আজ বাড়তি লাভ ও সুযোগ পেতে পারেন। আপনার মিষ্টি ব্যবহারে শত্রু পক্ষের মন জয়। অন্যকে বিপদ থেকে রক্ষা করতে গিয়ে নিজে বিপদে পড়তে পারেন। স্ত্রীর শরীরের দিকে নজর দিন। 

মীন : স্ত্রীর কারণে মানসিক যন্ত্রণা বৃদ্ধি। অনেক দূরে কোথাও ভ্রমণের পরিকল্পনা আজ সার্থক হতে পারে। বুদ্ধি খুব স্থির রেখে কাজ করুন। একটু সংযমী হওয়ার দরকার। কোনও অপ্রীতিকর ঘটনা আপনাকে চিন্তায় ফেলবে। আজ ব্যবসায় এমন কিছু ঘটবে যা আপনার মনে সংশয় সৃষ্টি করবে।  বুদ্ধির জোরে অস্বাভাবিক পরিবেশকে স্বাভাবিক করতে সক্ষম হবেন। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা এই মুহূর্তে না করাই ভাল।