Opu Hasnat

আজ ৬ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

রাজবাড়ীতে সেভ দ্যা চিলড্রেনের প্রদীপ প্রকল্প রাজবাড়ী

রাজবাড়ীতে সেভ দ্যা চিলড্রেনের প্রদীপ প্রকল্প

‘আজকে শিশু আনবে আলো - বিশ্বটাকে রাখবে ভালো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীর সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া শিশুর ভাগ্যের উন্নয়ন ঘটানোর লক্ষ্যে প্রদীপ প্রকল্পের যাত্রা শুরু হয়েছে।

সেভ দ্যা চিলড্রেনের আয়োজনে রাজবাড়ীর এনজিও কে কে এস ও এম এম এস এর এর সার্র্বিক সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হবে। মঙ্গলবার সকালে রাজবাড়ীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রদীপ প্রকল্পটির প্রারম্ভিক অনুষ্ঠান উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এ সময় এনজিও কে কে এস এর নির্বাহী পরিচালক ও রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম। বিশেষ অতিথি হিসেবে বক্ততা করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ মাহফুজার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন ) মোঃ ফজলুল করিম, সেভ দ্যা চিলড্রেনের প্রদীপ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন ডাঃ আবুল হোসেন বিশ্ব বিদ্যালয়ের প্রভাষক শামিমা আক্তার মুনমুন।

এ সময় বক্তারা জানান, দেশের সবচেয়ে বড় যৌনপল্লী রাজবাড়ীর দৌলতদিয়ায়। এখানে অন্তত তিন হাজার যৌনকর্মী রয়েছে। এছারাও রয়েছে যৌনকর্মীদের অন্তত ৬ শত শিশু সন্তান। যারা অবহেলিত ও সুবিধা বঞ্চিত। এই সন্তানরা পায় না শিক্ষার সুযোগ, পায়না স্বাস্থ্য সেবা। তাই অবহেলিত এই শিশুদের নিয়ে কাজ করবে সেভ দ্যা চিলড্রেনের প্রদীপ প্রকল্প।