Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

পাইকগাছায় বেগম রোকেয়া দিবসে ৫ নারীকে জয়িতা সম্মাননা প্রদান খুলনা

পাইকগাছায় বেগম রোকেয়া দিবসে ৫ নারীকে জয়িতা সম্মাননা প্রদান

পাইকগাছা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক দপ্তরের উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে ৫জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে “শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা, নারী-পুরুষের সমতা, রুখতে পারে সহিংসতা” প্রতিপাদ্য বিষয়ের উপর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুল হাসান। 

প্রভাষক বজলুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, প্রভাষক ময়নুল ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, আব্দুল গফফার মোড়ল, কাউন্সিলর কবিতা দাশ, মমতাজ পারভীন মিনু, বাসন্তী মন্ডল, বিউটি সুলতানা ও তুলি সরকার। 

অনুষ্ঠানে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মোনালিসা, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হিসেবে সুরাইয়া বানু ডলি, সফল জননী নারী হিসেবে রাবেয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরীতে জেসমিন নাহার ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরীতে লিল্টু রানী মন্ডলকে জয়িতা সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। বিগত যে কোন বিষয়ের চেয়ে এ বছরের কর্মসূচি ও জয়িতা বাছাই কার্যক্রম সঠিক ও সুন্দরভাবে সম্পন্ন করায় উপজেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উপস্থিত সকলেই ধন্যবাদ জানান।