Opu Hasnat

আজ ১৫ আগস্ট শনিবার ২০২০,

ব্রেকিং নিউজ

বেনাপোলে চাষির ক্ষেতের ফসল পুড়ালো দূর্বৃত্তরা কৃষি সংবাদযশোর

বেনাপোলে চাষির ক্ষেতের ফসল পুড়ালো দূর্বৃত্তরা

বেনাপোল সীমান্তে পূর্ব শত্রুতার জেরে শাবুদ্দিন নামে দিন আনা দিন খাওয়া এক বর্গা চাষির ২৫ কাটা জমির কলাই পুড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। এসময় আগুনের উত্তাপে ক্ষেতের অনেকগুলো আম গাছের চারাও পুড়ে যায়।

সোমবার (০৯ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে বেনাপোলের বড়আঁচড়া গ্রামের পশ্চিম মাঠে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ চাষি বেনাপোলের বড়আঁচড়া গ্রামের গনি শেখের ছেলে।

চাষি শাহাবুদ্দিন জানান, তার নিজের কোন জমি নাই। পরের জমি বর্গা নিয়ে চাষ করেন। রাতে ঘুমিয়ে ছিলেন, গভীর রাতে প্রতিবেশিরা তার বর্গা নেওয়া কলাই ক্ষেত্রে আগুন জ্বলতে দেখে তাকে খবর দেয়। এসময় তিনি দৌড়ে গিয়ে গ্রামবাসীর সহযোগীতায় কিছু ফসল রক্ষা করতে পারলেও অধিকাংশ পুড়ে যায়। এতে তিনি খুব ক্ষতিগ্রস্থ হয়েছেন। এবছর  কিভাবে ধার-দেনা মেটাবেন চিন্তাই পড়েছেন।

এলাকা বাসি জানান, অসহায় এই কৃষকের ফসল যারা শত্রুতা করে পুড়িয়ে দিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী যেন তাদের খুঁজে সাজা দেয়। যাতে অন্য কেউ এমন জঘন্য অপরাধ করতে সাহস না পায়।

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, ক্ষতিগ্রস্ত চাষি অভিযোগ জানালে পুলিশ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে  যথাযথ আইনি ব্যবস্থা গ্রহন করবে।