Opu Hasnat

আজ ২৫ জানুয়ারী শনিবার ২০২০,

আঙ্গুলের ছাপে মিলল পরিচয়হীন লাশের পরিচয় কুমিল্লা

আঙ্গুলের ছাপে মিলল পরিচয়হীন লাশের পরিচয়

অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কুমিল্লায় অজ্ঞাত পরিচয় যুবকের মরদেহ শনাক্ত করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুমিল্লা পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ওসমান গণি জানান, প্রযুক্তির মাধ্যমে পরিচয় শনাক্ত হওয়া যুবকের নাম মামুন মিয়া (৩০)। তিনি গোপালগঞ্জের কাশিয়ানী থানার রাতুইল গ্রামের মধ্যপাড়া এলাকার তাবির উদ্দিনের ছেলে। মামুন গ্রামে গ্রামে ঘুরে কাপড় বিক্রি করতেন।

তিনি আরও জানান, বুধবার (৪ ডিসেম্বর) সকাল ৮টার দিকে জেলার সদর দক্ষিণ উপজেলার বড়ধর্মপুর গ্রামের একটি কাঁঠাল গাছের সঙ্গে গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় অজ্ঞাত পরিচয় এক যুবকের মরদেহ ঝুলতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ ওই যুবকের মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে ময়নাতদন্ত সম্পন্ন করে এবং এ ব্যাপারে সদর দক্ষিণ মডেল থানায় একটি অপমৃত্যুর মামলা করে।

এদিকে পিবিআইয়ের একটি টিম মরদেহের ছবি উত্তোলনসহ ভিডিও ধারণ করে এবং ফিঙ্গার প্রিন্ট (আঙুলের ছাপ) সংগ্রহ করে। পরে পিবিআই আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আঙুলের ছাপ থেকে ওই মরদেহের নাম, ঠিকানা ও জাতীয় পরিচয়পত্র নম্বর (১৯৮৯৩৩১৩০৬০৯৯০৭৪৬) সংগ্রহ করতে সক্ষম হয় এবং জাতীয় পরিচয়পত্র নম্বর ব্যবহার করে ওই যুবকের ব্যবহৃত মোবাইল নম্বর সংগ্রহ করে তার ঠিকানা পাওয়া যায়। এরপর বৃহস্পতিবার তার স্বজনদের খবর দিলে তারা এসে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বিকেলে ওই যুবকের মরদেহ বুঝে নেয়।