Opu Hasnat

আজ ৬ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১, নিখোঁজ ১৫ মুন্সিগঞ্জ

মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১, নিখোঁজ ১৫

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের চরকিশোরগঞ্জ এলাকার মেঘনা নদীতে দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষে হুমায়ন বন্দুকছি নামে এক যাত্রী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো ১৫জন।

শুক্রবার দিবাগত রাত ১টার দিকে চাঁদপুরগামী বোগদাদিয়া-১৩ ও  শরীয়তপুর থেকে ঢাকাগামী মানিক-৪ লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত হুমায়ন বন্দুকছি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর এলাকার আব্দুল হাই বন্দুকছির ছেলে।

নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মোস্তাফিক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের মধ্যবর্তী চর কিশোরগঞ্জের কাছে ধলেশ্বরী ও মেঘনা নদীর মোহনায় এই দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আপন দুই বোন রোজিনা (৩০) ও সোনিয়া (২৬), সোনা মিয়া (৪০), বিল্লাল হাওলাদার (৩৩), মামুন (৪০), বাকীদের পরিচয় জানা যায়নি।

আহত রোজিনার ভাই মো. সোহেল জানান, তার দুই বোন রোজিনা ও সোনিয়া ফরিদপুর থেকে লঞ্চযোগে ফিরছিলো। তারা এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে। রোজিনার দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে এবং সোনিয়ার এক পা ভেঙ্গে গেছে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আব্দুল খান বলেন, শুক্রবার রাত ৩টা থেকে ৪টার মধ্যে ঢামেকে নয়জন ভর্তি হন। আহতদের অবস্থা গুরুতর। উন্নত চিকিৎসার জন্য রোজিনাসহ মোট পাঁচজনকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে। বাকীদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। সকাল সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল ঘটনাস্থলে এসে পৌঁছেছে। পুলিশের সদস্যরা যৌথভাবে তল্লাশি অভিযান শুরু করেছে।