Opu Hasnat

আজ ১০ আগস্ট সোমবার ২০২০,

রুম্পার জন্য সিদ্ধেশ্বরীতে মানববন্ধন রাজধানী

রুম্পার জন্য সিদ্ধেশ্বরীতে মানববন্ধন

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা ‘হত্যার’ বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার সিদ্ধেশ্বরীতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসের ফটক থেকে শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নিয়ে এ ‘হত্যার’ সুষ্ঠু তদন্ত দাবি করেন। এর আগে গত বুধবার রাতে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে দুই ভবনের মাঝখানের এক গলি থেকে রুম্পার লাশ উদ্ধার করা হয়।

রমনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, বুধবার সন্ধ্যার পর রুম্পা বাসা থেকে বেরিয়েছিলেন। তিনি নিজের মোবাইল ফোনটিও সঙ্গে নেননি। রুম্পার মৃত্যুর বিষয়টি এখনো পুরোপুরি পরিষ্কার নয়। ময়নাতদন্ত প্রতিবেদনের অপেক্ষায় আছি। থানায় হত্যা মামলা হয়েছে।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, রুম্পার মৃত্যু নিয়ে রহস্য থাকলেও শিগগিরই তা উদঘাটন করা হবে। এজন্য রুম্পার মোবাইলের কললিস্ট চেক করা হচ্ছে। এর মাধ্যমেই আসল ঘটনা জানা যাবে। বাসা থেকে বের হওয়ার আগে রুম্পাকে কে ফোন দিয়েছিল, কেন দিয়েছিল, সেসব এখন তদন্তের বিষয়। এক্ষেত্রে প্রেমঘটিত বিষয়কেও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

আশপাশের কোনো ভবন থেকে পড়ে ওই তরুণীর মৃত্যু হয়েছে বলে ধারণা করলেও সে সময় তার পরিচয় জানতে পারেনি পুলিশ। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় স্বজনরা মর্গে গিয়ে তার লাশ শনাক্ত করেন।

রুম্পা ঢাকার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষে পড়তেন। মালিবাগের শান্তিবাগে মা ও ভাইয়ের সঙ্গে থাকতেন তিনি। তার বাবা রোকনউদ্দিন হবিগঞ্জ জেলা পুলিশে কর্মরত।