Opu Hasnat

আজ ৬ জুলাই সোমবার ২০২০,

বড়াইগ্রামে নিয়োগ সংক্রান্ত দ্বন্দে স্কুল সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা নাটোর

বড়াইগ্রামে নিয়োগ সংক্রান্ত দ্বন্দে স্কুল সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্টা

নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই ইউনিয়নের কৃষ্ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে দ্বন্দের জের ধরে ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম মান্নান (৪৮) কে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতে এ ঘটনা ঘটে। আহত সাইফুল ইসলাম মান্নান কৃষ্ণপুর গ্রামের আলহাজ্ব মহসিন আলীর ছেলে ও চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক। 

এলাকাবাসী জানান, কৃষ্ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে তিনজন সহকারী শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে বিদ্যালয় কমিটির সভাপতির সঙ্গে গ্রামের একটি পক্ষের দ্বন্দের সৃষ্টি হয়। সোমবার রাত ৮টার দিকে সাইফুল ইসলাম মান্নান স্থানীয় সাহেব বাজার থেকে পায়ে হেঁটে বাড়িতে যাবার পথে দেওশীন হাইস্কুল এলাকায় পৌঁছালে অন্ধকারের মধ্যে ১০-১৫ জন ব্যক্তি তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় ক্লিনিকে ও পরে অবস্থার অবনতি হলে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে হাসপাতালে চিকিৎসাধীন সাইফুল ইসলাম মান্নান বলেন, কিছুদিন যাবৎ গ্রামের কিছু লোক তাদের পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে বিভিন্ন সময় আমাকে চাপ প্রয়োগ করতে থাকে। আমি তাদের প্রস্তাবে রাজি না হওয়ায় আমাকে তারা প্রাণনাশেরও হুমকি দিয়ে আসছিল। আমি নিশ্চিত তারাই আমার ওপর হামলা করেছে। 

বড়াইগ্রাম থানার ওসি মনিরুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।