Opu Hasnat

আজ ৬ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

পাংশায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা রাজবাড়ী

পাংশায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসি সভা

পরিবার পরিকল্পনা অধিদপ্তর পাংশার আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র সম্মেলন কক্ষে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে। আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর পর্যন্তু এ সেবা সপ্তাহ চলবে। ” 

পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি” শ্লোগানকে সামনে রেখে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ’র সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খোন্দকার সফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস,পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ আঞ্জুয়ারা খাতুন সুমি,উপজেলা সহকারী প.প. কর্মকর্তা খাস এ.আল মামুন প্রমুখ বক্তব্য রাখেন। 

এ সময় সাংবাদিকবৃন্দ, ২টি উপজেলার সকল ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী, কম্যুনিটি হেলথ কেয়ার প্রোভাইডার, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারগন উপস্থিত ছিলেন। সপ্তাহব্যাপী জরুরী প্রসূতি সেবা, পরিবার পরিকল্পনা সেবা, গর্ভবতীর সেবা, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা সেবা, নবজাতক ও শিশু সেবা, কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি সেবা। এসময় বক্তরা মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু রোধে বাল্য বিবাহ বন্ধের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে বলেন বাল্য বিবাহ বন্ধ হলে মা ও নবজাতক ভাল থাকবে।