Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

আজ ০৫ ডিসেম্বর ২০১৯, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন- রাশিফল

আজ ০৫ ডিসেম্বর ২০১৯, আপনার আজকের দিনটি কেমন যাবে জেনে নিন-

মেষ : চাকরিস্থলে অশান্তি হতে পারে। আজ ব্যবসায় ফল ভাল-খারাপ মিশিয়ে থাকবে। অতিরিক্ত পরিশ্রম বৃদ্ধি হওয়ায় ফলে শরীর অসুস্থ হতে পারে। সন্তানদের চাকরির খবর পেতে পারেন। আইনজীবীদের জন্য সামনে শুভ সময়। আজ খুব কাছের কোনও মানুষের জন্য আপনার ছোটখাটো ক্ষতি হতে পারে। স্ত্রী-র সঙ্গে মনোমালিন্যের অবসান হতে পারে। আইন সংক্রান্ত কাজে সাফল্য পেতে পারেন। বাড়তি কিছু খরচ হতে পারে।  

বৃষ : অশান্তির কারণে কোনও কাজের উদ্যমভঙ্গ হতে পারে। আজ কাজের জায়গায় খুব সতর্ক থাকুন, বুদ্ধিভ্রম ঘটতে পারে। বন্ধুর সঙ্গে আজ কোনও কারণে মতান্তর ঘটতে পারে। ধর্ম আলোচনায় আজ আপনি খুব দূর পর্যন্ত যাবেন। আজ কোনও কারণে বাড়তি উপার্জন হতে পারে। সৌখিনতার জন্য টাকা-পয়সা খরচ হতে পারে। শরীরে অল্প-বিস্তর সমস্যা হতে পারে। অতিরিক্ত আবেগ ক্ষতি ডেকে আনতে পারে।

মিথুন : কোনও কারণে আজ আপনার মানহানি হতে পারে। আপনার বক্তব্য সকলের মন জয় করতে সক্ষম হবে। ভাইবোনের সম্পর্কের মধ্যে ফাটল ধরতে পারে। সঙ্গীতশিল্পীদের শুভ সময়। চাকরিতে বদলি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় কোনও জট থাকলে সেটা ছেড়ে যাওয়ার সম্ভাবনা। ক্রোধ সংযত করা প্রয়োজন। হঠাৎ কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। পড়াশোনার জন্য ভাল সময়।

কর্কট : ব্যবসায় কিছু ভুল হতে পারে। নিজের নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি। বাসস্থান পরিবর্তন নিয়ে স্ত্রী-র সঙ্গে মতোবিরোধ। পুরনো ঋণ শোধ হতে পারে। বাবার শরীর নিয়ে একটু চিন্তায় থাকবেন। নিজের ভুলের ফলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বাড়তি কোনও ব্যবসার কথা না ভাবাই শ্রেয়। জ্বর-জ্বালায় কষ্ট। সন্তানের দিকে একটু নজর দিতে হবে।

সিংহ : আপনার ভাল কাজের জন্য অনেকে হিংসা করতে পারে। ভ্রমণে গিয়ে কোনও কিছু হারানো নিয়ে সমস্যায় পড়তে পারেন। ভাইবোনদের সঙ্গে বিবাদ বা বিচ্ছেদও হতে পারে। শত্রুর সঙ্গে চুক্তিতে কাজের সমাধান। প্রেমে নতুন মোড় আসতে পারে। আজ যে কোনও নতুন ব্যবসার জন্য প্রচেষ্টা করতে পারেন। আজ সারা দিন বেশ উৎফুল্ল ভাবে কাটবে। বাড়ির লোক আপনাকে বুঝবে না। অর্থ ভাগ্য মধ্যম।

কন্যা : অতিরিক্ত বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। গুরুজনদের সদুপদেশে সংসারে শ্রী-বৃদ্ধি হতে পারে। কর্মক্ষেত্রে নিজের দোষে পরিস্থিতির শিকার হবেন। পরোপকারে সংসারে শান্তিভঙ্গ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে সুখ। সন্তানের কাজের ফলে আনন্দ ও গর্ববোধ। বিষয় সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। উচ্চপদস্ত চাকরির যোগ দেখা যাচ্ছে। বাড়িতে শুভ বা মাঙ্গলিক কাজের জন্য অর্থ খরচ। রাস্তাঘাটের কোনও বিবাদ অনেক দূর যেতে পারে। স্ত্রীর কারণে উন্নতি হতে পারে।

তুলা : ব্যবসায় দারুণ অর্থপ্রাপ্তির যোগ আছে। জলপথে ভ্রমণ না করাই ভাল। উচ্চস্থানীয় কোনও কাজ করায় সমাজে মর্যাদা লাভ হতে পারে। লটারিতে হঠাৎ প্রাপ্তিযোগ। চিকিৎসাজনিত কাজে সারা দিন কষ্ট পেতে হবে। পেটের সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। নতুন কিছু খরচের জন্য একটু চাপ বাড়তে পারে।

বৃশ্চিক : স্ত্রীর দ্বারা ব্যবসায় শুভ কিছু হতে পারে। অপর ব্যক্তির জন্য সংসারের থেকে দূরত্ব বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে শত্রুতা বেড়ে যাওয়ার সম্ভাবনা। ভাল কাজের পরিপ্রেক্ষিতে হতাশা। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ। অতিরিক্ত পরিশ্রমের কারণে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়তে পারেন। কোনও ব্যাপারে মামলায় জড়িয়ে পরার সম্ভাবনা। বুদ্ধি বলে জয়। প্রতিবেশীর সঙ্গে বেশি ভাব-ভালবাসা অশান্তির কারণ হতে পারে।

ধনু : আজ সহকর্মীরা আপনার সঙ্গে বিবাদ বাধাতে পারেন। প্রেমে আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে পারে। হঠাৎ কোনও পুরনো বন্ধুর সাহায্য পেতে পারেন। সন্তানদের কর্মের জন্য খরচ করতে হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিযুক্ত করা ঠিক হবে না। বন্ধু সমাগমে মনে উৎফুল্ল ভাব আসবে। আপনার সহ্যক্ষমতা আপনাকে বাঁচাবে। কথা খুব কম বলবেন।

মকর : কোনও নারীর কাছ থেকে আজ খুব বড় আঘাত পেতে পারেন। বাসস্থান কেনা-বেচার পরিকল্পনা করতে পারেন। স্বামী-স্ত্রীর মধ্যে কোনও কারণে কলহ বাধতে পারে। ছোটখাটো কোনও আঘাত লাগতে পারে। আজ ব্যবসায় প্রচুর লাভের আশা রাখতে পারেন। আজ আয়ের সঙ্গে ব্যয় সমান থাকবে। কোনও ভাল কাজে সুনাম প্রাপ্তি হতে পারে। অযথা তর্কে যাবেন না সমস্যা আসতে পারে।

কুম্ভ : আজ সারা দিন কোনও বিবাদের কাজ না করাই ভাল। নিজের বুদ্ধির বলে শত্রুর মোকাবিলা করতে সক্ষম হবেন। বাড়িতে অতিথি সমাগম হতে পারে। দিনের শেষ ভাগে সম্মান প্রাপ্তি যোগ। কর্মচারীর বেপরোয়া আচরণে ব্যবসায় গোলযোগ। নিজের বুদ্ধিতে আইনি সমস্যার হাত থেকে মুক্তি। পরের দিকে দুর্ঘটনা হতে পারে। সন্তানের চঞ্চলতা নিয়ে চিন্তা বৃদ্ধি। দামি কিছু কেনার জন্য খরচ বাড়তে পারে। মাথার যন্ত্রণা বৃদ্ধি।

মীন : বিদেশে যাঁরা কাজ করেন, তাঁদের একটু সাবধানে থাকা দরকার। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যাঘাত ঘটাতে পারে। অভিনয় সংক্রান্ত ব্যাপারে জটিলতা আসতে পারে। দাম্পত্য জীবনে শান্তি থাকবে। শারীরিক শ্রীবৃদ্ধির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনা-বেচা করার জন্য দিনটি শুভ। খুব দরকারি কাজ থাকলে আজ কিছু করবেন না। প্রাপ্তবয়স্কদের কথা মেনে চললে বিপদের মুখে পড়তে পারেন।