Opu Hasnat

আজ ১৮ জানুয়ারী শনিবার ২০২০,

রামপালে দুই দিনব্যাপি খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলা শুরু বাগেরহাট

রামপালে দুই দিনব্যাপি খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলা শুরু

বাগেরহাটের রামপালে দুইদিনব্যাপি খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলা শুরু হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) সকালে মেলা উপলক্ষে সফল প্রকল্পের আয়োজনে রামপাল উপজেলা পরিষদের সামনে থেকে একটি  বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে ফিতা কেটে উপজেলা পরিষদ চত্তরে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন, রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পালের সভাপতিত্বে মেলা প্রঙ্গনে খাদ্য নিরাপত্তা ও পুষ্টি বিষয়ক আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, রামপাল উপজেলা পরিষদের মহিলা ভাইচ চেয়ারম্যান হোসনে আরা মিলি, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ কৃষ্ণা রাণী মন্ডল, সফল প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার মোসা: সুরাইয়া খাতুন,  প্রকল্প ব্যবস্থ্যাপক মোঃ ইকবাল হোসেন, প্রোগ্রাম অফিসার গৌতম কুমার ঘোষ,  সাপ্লাই চেইন অফিসার চৌধুরী আবুল কালাম প্রমুখ।

বক্তারা বলেন, দুইদিনব্যাপি খাদ্য নিরাপত্তা ও পুষ্টি মেলা চাষীদের মাঝে নিরাপদ খাদ্য উৎপাদনের দায়বদ্ধতা তৈরি করবে। উপজেলা পর্যায়ে এমন মেলা ব্যাপক জনসচেতনতার সৃষ্টি হবে।

মেলায় উপজেলা পর্যায়ের সরকারী-বেসরকারী সংস্থ্যার কর্মকর্তা, শিক্ষার্থী, সাংবাদিক, প্রকল্পের উপকারভোগী ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দুইদিনব্যাপী এই মেলায় ২৪টি স্টল সাজানো হয়েছে। তাছাড়া পুষ্টি বিষয়ের উপর কুইজ প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিষেশজ্ঞ চিকিসকদের  ফ্রি মেডিকেল ক্যাম্প ও ফ্রি ঔষধ বিতরণ, পটগান অনুষ্ঠিত হবে।

সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া ও উত্তরনের যৌথ উদ্যোগে সাসটেইনেবেল এগ্রিকালচার, ফুড এন্ড লিংকেজেজ (সফল) প্রকল্পের মাধ্যমে ২০১৪ সাল থেকে রামপালের ৭টি ইউনিয়নে খাদ্য নিরাপত্তা ও পুষ্টি কার্যক্রম পরিচালনা করে আসছে।

এই বিভাগের অন্যান্য খবর