Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর বুধবার ২০১৯,

মনের মতো স্টিকার তৈরির সুযোগ এখন ভাইবারে তথ্য ও প্রযুক্তি

মনের মতো স্টিকার তৈরির সুযোগ এখন ভাইবারে

মেসেজিংয়ে কম শব্দে নিজেকে প্রকাশ করার কথা মাথায় রেখে ‘ক্রিয়েইট আ স্টিকার’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ভাইবার। পৃথিবীর অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে নিজেদের পছন্দমতো স্টিকার তৈরি করে কাঙ্খিত ব্যক্তিকে পাঠাতে পারবেন। 

বিগত বছরগুলোতে ভাইবার হাজারখানেকেরও বেশি স্টিকার তৈরি করেছে, সেসব স্টিকার শুধুমাত্র গত বছরই বিশ্বব্যাপী অন্তত ৩০ বিলিয়ন বার শেয়ার করা হয়েছে। কিন্তু এবারই প্রথম ব্যবহারকারীরা ইচ্ছেমতো নানা অভিব্যক্তির স্টিকার বানানোর সুযোগ পাচ্ছেন। তাই যেকোনো উপলক্ষ্যেই পছন্দ অনুযাযায়ী  ডিজাইন করে স্টিকার তৈরি করা যাবে, ফলে প্রিয়জন ও বন্ধুদের নিজের অনুভূতি জানানো হবে আরো সহজ।

স্টিকার মার্কেট থেকে ‘স্টিকার ক্রিয়েইটর’ ডাউনলোড করে প্রতিটি প্যাকে ২৪টি স্টিকার তৈরি করা যাবে। মেসেজিংয়ের মধ্যেই মেন্যু থেকে অথবা সরাসরি ছবি তুলেও স্টিকারে রূপান্তর করার অপশন থাকছে নতুন এই ফিচারে।

সত্যিকারের স্টিকার তৈরি করতে সব রকমের অপশন আছে স্টিকার ক্রিয়েইটরে। ছবি জুম করে ফোকাস করা, ‘ম্যাজিক ওয়ান্ড’ টুলের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড সরানো এবং ছবির আকার ও দিক পরিবর্তন করে স্টিকারের সাবজেক্ট তৈরি করা যায়। স্টিকারের আকার মনমতো হলে বিভিন্ন রকমের ডুডল, টেক্সট, অন্যান্য স্টিকার বা ইমোজি ব্যবহার করে পছন্দ অনুযায়ী সাজানো সম্ভব।

স্টিকার প্যাক তৈরির পর তা ব্যক্তিগত ব্যবহারের পাশাপাশি ‘পাবলিক’ করার মাধ্যমে অন্য ভাইবার ব্যবহারকারীদের শেয়ার করার জন্য উন্মুক্তও করে দেয়া যায়। এবং পাবলিক প্যাকের ক্ষেত্রে ভাইবারের নীতি লঙ্ঘনের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট ব্যবহারকারীর বিরুদ্ধে রিপোর্ট করার সুবিধাও রয়েছে।

গুগল ‘প্লে স্টোর’ দিয়ে অ্যানড্রয়েড ফোনে খুব শিগগিরই স্টিকার বানানোর এই সুযোগ পাওয়া যাবে। এরপর আইওএস এবং ভাইবার ডেস্কটপেও যুক্ত হবে এই ‘ক্রিয়েইট আ স্টিকার’ ফিচারটির সুবিধা।

রাকুটেন ভাইবার:
রাকুটেন ভাইবারে আমরা সবাইকে সংযুক্ত রাখি। তারা কে বা কোথাকার, তা মুখ্য নয়। আমাদের বৈশ্বিক ব্যবহারকারীরা এটা ব্যবহারের মাধ্যমে বেশ কিছু সুবিধা পেয়ে থাকেন। সেগুলোর মধ্যে রয়েছে ওয়ান-অন-অন চ্যাট, ভিডিও কল, গ্রুপ মেসেইজিং। এছাড়া ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মেও মাধ্যমে তাদের প্রিয় ব্র্যান্ড এবং সেলেব্রিটিদের সাম্প্রতিক কর্মকান্ড সম্পর্কে আপডেট পাবে। আমরা ব্যবহারকারীদের জন্য নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করি, যেন তারা নিশ্চিন্তে তাদের মনের কথা প্ল্যাটফর্মটিতে শেয়ার করতে পারে। 

রাকুটেন ইনকর্পোরেট বিশ্বের ই-কমার্স এবং ফিন্যান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে রয়েছে। এই প্রতিষ্ঠানটির একটি অংশ হচ্ছে রাকুটেন ভাইবার। বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনার অফিসিয়াল যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি রাকুটেন ভাইবার যুক্ত রয়েছে গোল্ডেন স্টেইট ওয়ারিয়রস-এর অফিসিয়াল ইন্সট্যান্ট মেসেজিং এবং কলিং অ্যাপ পার্টনার হিসেবে।

তো আর দেরি না করে আজই যুক্ত হোন ভাইবারে। আর উপভোগ করুন নিরবচ্ছিন্ন যোগাযোগ।