Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর বুধবার ২০১৯,

খাদ্য অপচয় রোধ বিষয়ক কর্মশালা শেষে হিমালয়কন্যার সাংস্কৃতিক সন্ধ্যা পঞ্চগড়

খাদ্য অপচয় রোধ বিষয়ক কর্মশালা শেষে হিমালয়কন্যার সাংস্কৃতিক সন্ধ্যা

খাদ্য অপচয় রোধ বিষয়ক কর্মশালা শেষে জাপানী বন্ধুদের সম্মানে পঞ্চগড়ের বোদায় হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের বলরামহাটে অবস্থিত হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড জাপানের ইন্ট্যারন্যাশনাল প্রোগ্রাম ম্যানেজার মিস আকিকো মেরা এবং মিস তেরাও মিনাকো এর সম্মানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শনিবার (১ ডিসেম্বর) সারাদিন ইয়ূথ এগেইনস্ট হাঙ্গারের সদস্যদের নিয়ে সারাদিনব্যাপী খাদ্য অপচয় রোধ বিষয়ক কর্মশালার সেশন পরিচালনা করেন এই দুইজন জাপানী কর্মকর্তা। এতে মোট ৩০ জন সদস্য অংশ নেয়। 

কর্মশালা শেষে তাদের সম্মানে সাংস্কৃতিক সন্ধ্যায় হিমালয়কন্যা থিয়েটারের সদস্যরা গান ও নৃত্য পরিবেশন করেন। দেশীয় নানান ঘরানার গান পরিবেশন করেন নিতাই চাঁদ বর্মন, ধনেশ চন্দ্র বর্মন, কল্পনা রাণী, মিতু রাণী, সীতা রাণী, পূজা রাণী, লিয়া আক্তার, দীপশিখা, পূজা রায়, নয়ন সরকার, সুবর্ণা এবং জেরিন। আবহ সঙ্গীতে সংগত করেন মুন্না কবীর, সুকুমার রায়, ধনেশ চন্দ্র, নিতাই চাঁদ বর্মণ এবং সুজন চন্দ্র। নৃত্য পরিবেশন করেন সিজুল ইসলাম, মিতু রাণী, ভারতী রাণী, খুশি রাণী এবং খুকুমণি। অনুষ্ঠানের এক পর্র্যায়ে উপস্থিত অতিথিরা গানের তালে তালে উঠে এসে নাচতে শুরু করেন। অনুষ্ঠান সঞ্চালনা করে মোনালিসা আক্তার আইরিন। 

অনুষ্ঠান শেষে অনুভূতি প্রকাশ করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড জাপানের কর্মকর্তা মিস আকিকো মেরা, মিস তেরাও মিনাকো, বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর আনজুমান আকতার, বোদা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ এর ইয়ূথ কো অর্ডিনেটর গাজী আনিকা আসলাম, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার এবং হিমালয়কন্যা থিয়েটারের প্রতিষ্ঠাতা সিজুল ইসলাম।

এই বিভাগের অন্যান্য খবর