Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর বুধবার ২০১৯,

সুনামগঞ্জে ৩৩৩ সেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী

যারা মাতৃভূমিকে সম্মান করবে না তাদের সাথে প্রধানমন্ত্রী আপোষ করবেন না সুনামগঞ্জ

যারা মাতৃভূমিকে সম্মান করবে না তাদের সাথে প্রধানমন্ত্রী আপোষ করবেন না

পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান বলেছেন আমাদের নেত্রী প্রধানস্ত্রী শেখ হাসিনা তার সাহস অদম্য, তিনি তার জায়গাতে অটল এবং অভিজ্ঞ, তিনি সাড়া বিশ্বে একজন নন্দিত নেতা। তিনি বাংলাদেশের পরিবর্তনের লক্ষ্যে অত্যন্ত কঠিন একটি কাজ ছিল। আজ বাংলাদেশের মানুষকে না খেয়ে থাকতে হয় না। আমাদের সাধারন মানুষের প্রত্যাশিত গড় আয়ু সীমা  ৭৩ বছরে উন্নীত হয়েছে। আমাদের প্রতিবেশী দেশ ভারত, পাকিস্তানও এই প্রত্যাশিত গড় আয়ুতে পৌঁছতে পারেনি। তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার গত দশবছরের গ্রামেগঞ্জে প্রায় শতকরা ৯৬ ভাগ বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দিতে সক্ষম হয়েছে। এটা পূর্বপূরুষেরা চিন্তা ও করতে পারেন নাই। হাজার হাজার মাইল সড়ক নির্মাণ করা হচ্ছে, সেতু ব্রীজ কালভার্ড নির্মাণ করা হচ্ছে এই দেশটাকে শেখ হাসিনার সরকার একটি উন্নত ও আধুনিক রাষ্ট্র বানানোর চেষ্টা করে যাচ্ছেন। এই বাংলা হবে ন্যায় পরায়ন এখানে প্রতিটি ধর্মের মানুষ নির্বিঘেœ তাদের ধর্মীয় আচার অনুষ্টান পালন করবে। 

তিনি আরো বলেন এই দেশে যে বা যারা একজন ব্যাক্তি ও যদি এই মাতৃভূমিকে সম্মান করবে না স্বীকার করবে না গর্ববোধ করবে না তাদের সাথে আমাদের আপোসহীন সংগ্রাম চলবে। তাদের সাথে আমাদেনর নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমরা বাঙ্গালীরা কোনদিন আপোষ করবো না। তিনি বলেন এই যে আজ ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে সিলেট বিভাগের সুনামগঞ্জে ৩৩৩ এই নম্বরের উদ্বোধন হতে যাচ্ছে এর মাধ্যমে আমরা সাধারন দলিল অনলাইন পর্চা, ই-নামজারী কার্যক্রম, কৃষি কার্যক্রম ও  ক্ষতি কার্যক্রম জনগন কাঙ্খিত সেবা পেতে যাচ্ছে । 

তিনি রোববার বিকেলে সুনামগঞ্জের শিল্পকলা একাডেমির হলরুমে  প্রধান অতিথি হিসেবে ৩৩৩ কল সেন্টারের উদ্বোধন করেন মন্ত্রী মান্নান। সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও মোঃ রিফাতুল হকের সঞ্চালনায় এই উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্যা এড. শামীমা আক্তার খানম, সিলেট বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান পিএএ, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হারুণ অর রশিদ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, দিরাই পৌরসভার মেয়ার মোঃ মোশারফ মিয়াও মন্ত্রীর পিএস মোঃ আব্দুল হাসনাত প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর