Opu Hasnat

আজ ১১ ডিসেম্বর বুধবার ২০১৯,

পেট্রোলপাম্পে ধর্মঘট চরম ভোগান্তিতে যানবাহন চালকরা ঝিনাইদহ

পেট্রোলপাম্পে ধর্মঘট চরম ভোগান্তিতে যানবাহন চালকরা

১৫ দফা দাবিতে ঝিনাইদহে পেট্রোল পাম্প গুলোতে চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট। সকাল থেকে জ্বালানি তেল বিক্রি বন্ধ রেখে কর্মবিরতী পালন করছে পাম্প গুলোর মালিক ও শ্রমিকরা। এতে ভোগান্থীতে পড়েছে মোটর সাইকেল, বাসসহ বিভিন্ন যানবাহনের মালিক শ্রমিকরা। জ্বালানি তেল না পেয়ে অনেককে পাম্প থেকে ফিরে যেতে দেখা গেছে। অনেকে শহর থেকে দুরের উপজেলায় যেতে পারছেন না। তেলের অভাবে বন্ধ হয়ে গেছে বেশ কিছু বাস-ট্রাক। 

মোটর সাইকেল চালক সাদ্দাম হোসেন বলেন,  শহর থেকে কালীগঞ্জ যাওয়ার জন্য তেল নিতে পেট্রোল পাম্পে আসেন। কিন্তু এসে দেখতে পান তেল বিক্রি বন্ধ। এখন বাসায় ফিরে যেতে হচ্ছে। ঝিনাইদহ শহর থেকে হরিণাকুন্ডুগামী আলমগীর কবীর বলেন, সকালে তেল নিতে এসে দেখি তেল বিক্রি বন্ধ। তাই অফিসে যেতে পরিনি। 

এ ব্যাপারে শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ এলাকায় জেভি ফিলিং স্টেশনের মালিক নায়েব আলি জোয়ার্দ্দার জানান, তারা ১৫ দফা দাবিতে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট শুরু করেছেন। সকল পেট্রোল পাম্প থেকে সকল প্রকার জ্বালানী তেল বিক্রি বন্ধ রাখা হয়েছে। 

উল্লেখ্য, ট্র্যাংকলরীর ভাড়া বৃদ্ধি, জ্বালানী তেল বিক্রিতে ৭.৫ ভাগ কমিশন, প্রিমিয়ান পরিশোধ স্বাপেক্ষে ট্যাংকলরী শ্রমিকদের ৫ লাখ টাকা দুর্ঘটনা বীমা চালুসহ ১৫ দফা দাবী আদায়ে রোববার থেকে খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলায় অনির্দিষ্টকালের কম-বিরতির ডাক দিয়েছে ট্যাংকলরী মালিক-শ্রমিক ও জ্বালানী তেল ব্যবসায়ীরা।