Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ফরিদপুরে কলেজ ছাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন নারী ও শিশুফরিদপুর

ফরিদপুরে কলেজ ছাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন

ফরিদপুরে কলেজ ছাত্রী দেলোয়ারা দিলুকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারী কথিত প্রেমিকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে তার সহপাঠী ও এলাকাবাসী। রবিবার বেলা দুইটার সময় ফরিদপুর প্রেসক্লাবের সামনের মুজিব সড়কের এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তারা ঘাতক স্বাধীনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।  

প্রসঙ্গত, বেসরকারী চাকরীজীবি ও ফরিদপুর সিটি কলেজের ছাত্রী দেলোয়ারা দিলুকে তার প্রেমিক আলামিন ওরফে স্বাধীন, তার মা ও বাবা মিলে কেরোসিন ঢেলে শরীরে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। গত ২৬ তারিখে এই ঘটনা ঘটে। ৪ দিন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মারা যান দিলু। 

পরিবারে দাবী, ৫ বছর আগে প্রথম স্বামীর সাথে ডিভোর্স হওয়ার পর থেকে জীবন সংগ্রাম শুরু হয় দরিদ্র পরিবারের নারী দিলুর। বিভিন্ন সময়ে বেসরকারী ক্লিনিক, ব্যাংকে চাকরী এর পাশাপাশি পড়াশুনাও চালিয়ে আসছিল সে। সেই অর্থে মেয়েকে লালন পালন করছিল। এর মাঝে সাংস্কৃতিক কর্মকান্ড করতে গিয়ে আলামিন ওরফে স্বাধীন নামে এক ছেলের সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এর পর থেকে আয়ের সব টাকাই দিলু দিয়ে দিতো স্বাধীনের হাতে। বিভিন্ন সময়ে স্বাধীনের বাবা মাকেও দিয়েছে উপঢৌকন। বিয়ের প্রলোভনে এসব করেছে স্বাধীন। 

ঘটনাচক্রে দিলু জানতে পারে স্বাধীন অন্যত্র বিয়ে করছে। এটা জানতে পেরে হাতে কেরোসিনের বোতল নিয়ে স্বাধীনদের বাড়ির উঠোনে গিয়ে দিলু স্বাধীনকে হুমকি দেয় তাকে বিয়ে না করলে সে শরীরে আগুন দিয়ে আত্মহত্যা করবে। পরিবারের অভিযোগ এসময় স্বাধীন ও তার পরিবার ঘর থেকে বের হয়ে দিলুর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

ঢাকা মেডিকেলে মৃত্যু হওয়ায় শাহাবাগ থানায় একটি মামলা দায়ের করেছে দেলোয়ারার পরিবার। সেই মামলার সূত্রে শাহাবাগ থানা পুলিশ লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেলে ময়নাতদন্ত সম্পন্ন করে রাতেই লাশ পরিবারে কাছে হস্তান্তর করে। রবিবার বাদ আসর নামাযে জানাজা শেষে শহরের আলীপুর গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। 

এই বিষয়ে কোতয়ালী থানার সেকেন্ড অফিসার উপ পরিদর্শক বেলাল হোসেন জানান, তারা এখনো কোন অভিযোগ পাননি, তবে স্থানীয়দের কাছ থেকে মৌখিকভাবে ঘটনাটি জেনেছেন। অভিযোগ পেলে মামলা নিয়ে আইননানুগ যথাযথ ব্যবস্থা নেয়া হবে।