Opu Hasnat

আজ ১৯ জানুয়ারী রবিবার ২০২০,

দুর্গাপুরে উপজেলা জনস্বাস্থ্য দপ্তরের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ নেত্রকোনা

দুর্গাপুরে উপজেলা জনস্বাস্থ্য দপ্তরের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

জেলার দুর্গাপুরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে প্রায় বত্রিশ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা উপ-সহকারী প্রকৌশল একতালা ভবন নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। 

এ নিয়ে সোমবার সরেজমিনে গিয়ে জানাগেছে, নেত্রকোনার মেসার্স সুশ্রী রানী সাহা রায় উক্ত ভবন নির্মাণ কাজ পেলেও কাজটি করছেন অন্য ঠিকাদারী প্রতিষ্ঠান। গত ২০নভেম্বর উপজেলা প্রশাসনের প্রানকেন্দ্রে অবস্থিত ওই নির্মান কাজটির উদ্বোধন হলেও এ ব্যাপারে প্রশাসন কিছুই জানেন না বলেও অভিযোগ রয়েছে। দরপত্রের ডিজাইন অনুযায়ী কোন কাজ না হওয়ায় এবং রাতে নির্মান কাজ করায় স্থানীয় লোকজন ওই কাজে বাঁধা দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিলে তিনি ঐ স্থানে গিয়ে নির্মান কাজ বন্ধের নির্দেশ দেন।

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান বলেন, আমি সরেজমিনে গিয়ে দেখেছি, কাজটি নকশা মতো হচ্ছেনা। আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে নকশা মোতাবেক নির্মান কাজ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি দিয়েছি। অনিয়ম ও দুর্নীতি বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। 

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম বলেন, অত্র উপজেলায় সরকার এর ভারমুর্তি নষ্ট হচ্ছে এমন কোন করতে দেবোনা। নির্মান কাজে অনিয়ম হচ্ছে এমন অভিযোগে ওই এলাকায় যাই। নির্মান কাজে মাটিতে ব্যজ ঢালাই ছাড়াই কলাম ঢালাই করার বিষটি চোখে পড়ে। স্থানীয় লোকজন সহ অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে কর্মরত মিস্ত্রীদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।