Opu Hasnat

আজ ৩০ মার্চ সোমবার ২০২০,

সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা, সম্পাদক নির্মলেন্দু চৌধুরী

পার্বত্য শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নের প্রক্রিয়া চলছে : হানিফ খাগড়াছড়ি

পার্বত্য শান্তি চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়নের প্রক্রিয়া চলছে : হানিফ

পার্বত্য শান্তি চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। চুক্তির অবাস্তবায়িত ধারাসমূহ দ্রুত বাস্তবায়নে প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো: মাহবুব উল আলম হানিফ এমপি। উন্নয়ন অর্জনে আওয়ামীলীগ হচ্ছে অনুভুতির নাম বাংলাদেশ। অশান্ত পাহাড়কে শান্ত পাহাড়ের পরিনত করেছে। প্রধানমন্ত্রী ঘোষিত ক্ষুধা ও দারিদ্রতা মুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সকল নেতাকর্মীরা একযোগে কাজ করার আহবান জানান। সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে প্রত্যেক উপজেলায় উন্নয়নের কান্ডারী আওয়ামীলীগ ঘাটি হিসেবে পরিনত করতে হবে। 

রোববার সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে যোগ দিতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

উন্নয়নের প্রশ্নে পার্বত্যাঞ্চলে শান্তি চিরস্থায়ী করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। 

দুপুরে খাগড়াছড়ি স্টেডিয়াম প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী লীগ খাগড়াছড়ি জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, উন্নত দেশগুলোর মতোই দেশের পার্বত্য অঞ্চলগুলোতে উন্নয়ন করেছে বর্তমান সরকার। যার ধারাবাহিকতায় সারাদেশের সঙ্গে পাহাড়ি অঞ্চলগুলোর যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে।

ব্যারিস্টার বিপ্লব আরো বলেন, শান্তি চুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী পাবর্ত্য চট্টগ্রামকে মূল জনশক্তির সঙ্গে একাত্ম করেছেন। তাই পার্বত্য অঞ্চলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে বার বার ক্ষমতায় আনতে হবে। জোট সরকারের আমলে পার্বত্য চট্টগ্রাম দীর্ঘদিন অশান্তির কবলে ছিল বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনের প্রথম অধিবেশনে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলামসহ খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা আসনে সংসদ বাসন্তী চাকমা এমপি, টাস্কফোর্সের সাবেক চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জাহেদুল আলম, দপ্তর ও প্রচার সম্পাদক মো: দিদারুল আলম প্রমূখ। 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল সর্বসম্মতিক্রমে বর্তমান সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে পুনঃরায় সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। 

দীর্ঘ ৭বছর পর উৎসবমুখর পরিবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। 

এই বিভাগের অন্যান্য খবর