Opu Hasnat

আজ ২৬ জানুয়ারী রবিবার ২০২০,

চট্টগ্রামে নগরীতে প্রতারক গ্রেপ্তার চট্টগ্রাম

চট্টগ্রামে নগরীতে প্রতারক গ্রেপ্তার

বাম চোখের ওপরে আঘাতের চিহ্ন। আর ডান হাতে ব্যান্ডেজ লাগিয়ে গলায় ঝুলিয়েছেন তিনি। যেখানে মানুষের ভিড়, সেখানে গিয়ে বলছেন-একটু আগেই দুর্ঘটনায় আহত হয়েছেন! প্রাথমিক চিকিৎসাসেবা নিলেও পুরো চিকিৎসার জন্য আরও টাকা প্রয়োজন, কিন্তু ঐ পরিমাণ টাকা তার কাছে নেই। তাই মানুষের কাছে সাহায্য চান তিনি। মানুষের সহানুভূতিকে কাজে লাগিয়ে চোখের ওপরে কালি আর হাতে ব্যান্ডেজ লাগিয়ে প্রতারণার মাধ্যমে ভিক্ষা করছিলেন মো. আলী হোসেন। রোববার সকালে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে তাকে আটক করেন রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সহকারী উপ-পরিদর্শক মোহাম্মদ শওকত হোসেন সজল।

আরএনবির প্রধান পরিদর্শক আমান উল্লাহ আমান বলেন, হাতে ব্যান্ডেজ লাগিয়ে অসুস্থ বলে মানুষের কাছ থেকে টাকা চেয়ে সে প্রতারণা করে আসছিল। গতকাল রোববারও রেলওয়ে স্টেশনে সাহায্য চাওয়ার সময় তাকে হাতেনাতে আটক করা হয়।

উপ-পরিদর্শক মোহাম্মদ শওকত হোসেন সজল বলেন, মো. আলী হোসেনের হাতের ব্যান্ডেজ খুলে দেখি, তার হাত সম্পূর্ণ ভালো। সেও সুস্থ। প্রতারণার আশ্রয় নিয়ে মানুষের কাছ থেকে টাকা নিচ্ছিল। তার সঙ্গে আরও কয়েকজন আছে, যারা শহরের বিভিন্ন জায়গায় এভাবে মানুষের সঙ্গে  প্রতারণা করছে।