Opu Hasnat

আজ ৮ ডিসেম্বর রবিবার ২০১৯,

বাগেরহাটে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুর্যোগ সহনীয় বাসগৃহ পরিদর্শন বাগেরহাট

বাগেরহাটে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুর্যোগ সহনীয় বাসগৃহ পরিদর্শন

বাগেরহাটের মোরেলগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো.শাহাদৎ হোসেন ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুর্যোগ সহনশীল নির্মানাধীন বাসগৃহ পরিদর্শন করেন।

শুক্রবার সকালে তিনি প্রথমে দৈবজ্ঞহাটী ইউনিয়নের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে নির্মিত ডিজিটাল পদ্ধতিতে সেলিমাবাদ ডিগ্রী কলেজ বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। একইদিনে তিনি বলইবুনিয়া ইউনিয়নের টিআর কাবিটা কর্মসূচির আওতায় নির্মানাধীন দুর্যোগ সহনীয় বাসগৃহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এডিএম মো. শাহনুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুজ্জামান,জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবুল আসাদ মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাসির উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী শুভঙ্কর মন্ডল, বলইবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহজাহান আলী খান। 

পরিদর্শনকালে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নতুন পরিকল্পনায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ একটি যুগান্তকারি পদক্ষেপ। ২০৩০ মধ্যে কাউকে আর আশ্রয় কেন্দ্রে যেতে হবেনা। প্রত্যেকেই দুর্যোগ সহনীয় বাসগৃহের আওতায় আসবে। 

পরে তিনি ঘূর্ণিঝড় বুলবুরে সম্পূর্ণ বিধ্বস্ত তোফাচ্ছের আলী খানের বাড়ি পরিদর্শন করেন।