Opu Hasnat

আজ ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ২০১৯,

ফরিদপুরে দুইশত রোগিকে বিনামূল্যে প্লাস্টিক সার্জারি স্বাস্থ্যসেবাফরিদপুর

ফরিদপুরে দুইশত রোগিকে বিনামূল্যে প্লাস্টিক সার্জারি

সারাদেশের দুইশত রোগিকে ঠোঁটকাটা, তালুকাটা, পোড়াজনিত জটিলতাসহ অন্যান্য সার্জারি সেবার মধ্যে দিয়ে শেষ হলো দশদিনের বিনামূল্যে প্লাস্টিক সার্জারি ক্যাম্প। 

এ উপলক্ষে বৃহস্পতিবার ফরিদপুর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদপুর জেনারেল হাসাপাতালে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ফরিদপুরের সিভিল সার্জন ডা. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফরিদপুর ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সভাপতি শামীম হক, বিএমএএর সভাপতি ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটো, হল্যান্ডের চিকিৎসক প্রফেসর ইসপা ওয়েল, ডেপুটি সিভিল সার্জন ডাঃ আফজাল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত হল্যান্ডের বিখ্যাত একদল চিকিৎসক ফরিদপুর জেনারেল হাসাপাতালে রোগিদের চিকিৎসা দেন ঠোঁটকাটা, তালুকাটা, পোড়াজনিত জটিলতাসহ অন্যান্য রোগের। দেশের AKH গ্রুপ, ফরিদপুর জেলা স্বাস্থ্য বিভাগ ও বিএমএ, ফরিদপুর শাখার সহযোগিতায় ১৫ বারের মতো এ ক্যাম্পের আয়োজন করা হয়। সারাদেশ থেকে অনলাইনের মাধ্যমে রেজিষ্টেশন প্রক্রিয়া শেষে এ বছর দুইশত রোগীর অস্ত্রোপচার করে ভালো করা হয় বলে জানান ফরিদপুর ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সভাপতি শামীম হক।