Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর মঙ্গলবার ২০১৯,

মুন্সীগঞ্জ ও ঢাকা-মাওয়া মহাসড়কে বাস-ট্রাক চলাচল বন্ধ মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জ ও ঢাকা-মাওয়া মহাসড়কে বাস-ট্রাক চলাচল বন্ধ

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে শ্রমিকদের মারমুখী আন্দোলনের মুখে বন্ধ রয়েছে মুন্সীগঞ্জ ও ঢাকা-মাওয়া মহাসড়কে বাস-ট্রাক চলাচল। বুধবার সকাল ৮টার দিকে সর্বশেষ মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে দীঘিরপার ট্রান্সপোর্টের ২টি বাস ছেড়ে গেলে পথে নারায়ণগঞ্জের পাগলা থেকে তাদের ফিরত পাঠায় আন্দোলনকারী শ্রমিকরা। এতে পরিবহণ সংকটে সকাল থেকে চরম ভোগান্তিতে পরেছে স্কুল গামী শিক্ষার্থী সহ সাধারণ মানুষ।

এদিকে সকাল থেকেই ঢাকা-মাওয়া মহাসড়কেও বন্ধ রয়েছে যান চলাচল।  দেশের দক্ষিণ বঙ্গের ২১জেলা মানুষের রাজধানী ঢাকায় যাওয়ার প্রধান সড়কটিতে পরিবহন ধর্মঘটের মুখে বিপাকে ও ভোগান্তীতে পরেছে যাত্রীরা। সকাল থেকেই জেলার লৌহজংয়ের শিমুলিয়াঘাট ও সদর উপজেলার মুক্তারপুর এলাকায় ঢাকামুখী যাত্রীদের জটলা দেখা গেছে। এদিকে সকালে সরেজমিনে মুক্তারপুর বাসকাউন্টার ঘুরে বাসকতৃপক্ষ কিংবা কাউন্টার ম্যানেজার কাউকে পাওয়া যায়নি।

পরিবহন শ্রমিক নেতারা আরো জানায়, জেলার পরিবহন শ্রমিকদের কোন নির্ধারিত কর্মসূচি সিদ্ধান্ত হয়নি, মূলত পথে থেকে ফেরত পাঠানো হচ্ছে বলেই যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

মুন্সীগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর সোহরাব হোসেন জানায়, যেসব বড় গাড়ী রাতে মুন্সীগঞ্জে ঢুকেছিলো ভোরে সেসব গাড়ি বেড়িয়ে গেছে। সকাল থেকে আর কোন বাস-ট্রাক চলছে না।

মাওয়া ট্রাফিক ইন্সপেক্টর কাউসার-ই-আলম জানায়, মহাসড়কে সকাল থেকে কাভার্ডভ্যান, ট্রাক চলাচল সম্পূর্ন বন্ধ রয়েছে। শিমুলিয়া ঘাট থেকে ঘন্টায় ২-১টা বাস ছেড়ে গেলেও সেগুলো শেষ পর্যন্ত রাজধানীতে পৌছাতে পারছে কিনা তা বলা যাচ্ছে না।