Opu Hasnat

আজ ৬ জুলাই সোমবার ২০২০,

পাইকগাছায় বোয়ালিয়ার ব্রীজ রোডে নিয়ম বহির্ভূতভাবে কালভার্ট করার অভিযোগ খুলনা

পাইকগাছায় বোয়ালিয়ার ব্রীজ রোডে নিয়ম বহির্ভূতভাবে কালভার্ট করার অভিযোগ

পাইকগাছায় বোয়ালিয়া ব্রীজ রোডে বৃত্তি গোপালপুর জামে মসজিদ সংলগ্ন নিয়ম বহিঃর্ভুতভাবে কালভার্ট নির্মাণে মসজিদ কর্তৃপক্ষ ও এলাকাবাসী বিভিন্ন দপ্তরে অভিযোগ করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। 

জানা যায়, পাইকগাছা-খুলনা সড়কের বোয়ালিয়া মোড় হতে বোয়ালিয়া ব্রীজ পর্যন্ত সড়কের ৪টি কালভার্টের মধ্যে বৃত্তি গোপালপুর জামে মসজিদ সংলগ্ন কালভার্টটি ইঞ্জিনিয়ার নিয়ম বহির্ভূতভাবে রাস্তার দু’ধারে সমানভাবে না করে মসজিদের সম্পদ ও মাদরাসার ক্ষতি করে উত্তরপাশের কালভার্ট বাড়িয়ে দিয়ে নির্মাণ করার চেষ্টা করছে। যদি কালভার্টটি নির্মাণ করা হয় মসজিদের সম্পদ ও মাদরাসার ব্যাপক ক্ষতি হবে। যে কারণে মসজিদ কর্তৃপক্ষ ও এলাকাবাসী পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করলেও কোন প্রতিকার পাইনি। 

এলজিইডি পাইকগাছার উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমাদ জানান, নিয়ম মাফিক কাজ চলছে। এলাকার লোক না বুঝে তারা বাঁধা সৃষ্টি করছে। ঠিকাদার মিরাজুল ইসলাম মিরাজ জানান, নকশার বাইরে আমি কালভার্ট করলে বিল পাব না। তাই ইঞ্জিনিয়ারের বাইরে কোন কাজ করব না। এলাকার সিদ্দিক জানান, ইঞ্জিনিয়ার নিয়ম বহির্ভূতভাবে রাস্তার দুইধারে সমানভাবে না দিয়ে মসজিদের সম্পদ ও মাদরাসার পাশে কালভার্ট বাড়িয়ে দিয়ে ক্ষতিসাধন করার চেষ্টা করছে। তাই আমরা এলাকাবাসী নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি।