Opu Hasnat

আজ ১২ ডিসেম্বর বৃহস্পতিবার ২০১৯,

মোরেলগঞ্জে অতিরিক্ত দামে লবন বিক্রির কারনে জরিমানসহ ক্রেতা-বিক্রেতা আটক বাগেরহাট

মোরেলগঞ্জে অতিরিক্ত দামে লবন বিক্রির কারনে জরিমানসহ ক্রেতা-বিক্রেতা আটক

বাগেরহাটের মোরেলগঞ্জ বাজারে অতিরিক্ত দামে লবন বিক্রির অপরাধে বাজার সহ বিভিন্ন হাট এক যোগে প্রতিকেজি ৫০ টাকা থেকে ১০০ টাকা দরে বিক্রির অভিযোগ পৌরসভা সহ বিভিন্ন বাজার থেকে এদের কে আটক করেন। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে মোরেলগঞ্জ বাজারে ভ্রম্যমান অদালাদ পরিচালনা করেন প্রথম শ্রেনীর ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও সহকারি কমিশনার (ভূমি) রঞ্জণ চন্দ্র দে। এসময় সাথে ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম। 

ভ্রাম্যমান আদালত এ সময় ব্যাবসায়ী বাবুল সাহা ও খোকন শেখ নামে দুই ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ৭ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছেন। এবং নব্বইরশি বাসষ্টান্ড এর মুদি ব্যবস্থায়ী মামুন, রহিম কে ৫ হাজার টাকা, জিউধরা কালিবাড়ী বাজার ব্যবসায়ী রতন কে ৫ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেন।

একই সময় অতিরিক্ত মূল্যে লবন কেনা অপরাধে একজন ক্রেতাকে আটক করে থানায় নেয়া হলে এধরনের কাজ থেকে বিরত খাকবে বলে মুচলেকা দিয়ে ছেলে দেয়া হয়েছে। 

আদালত পরিচালনার সময় বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বাজার নিয়ন্ত্রনের রাখার জন্য প্রয়োজন হলে প্রতিদিনই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হইবে। পরে বাজারে  মাইকিং করে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে। 

এই বিভাগের অন্যান্য খবর