Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শনিবার ২০১৯,

দামুড়হুদা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গা

দামুড়হুদা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্স এর সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন।

এসময় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলি আজগার টগর বলেন, দামড়হুদা উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবার মান বাড়াতে ইতোমধ্যে উপজেলা পরিষদ থেকে ২২লক্ষ টাকা প্রকল্প গ্রহন করা হয়েছে। প্রতল্পটির মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ এক্স-রে মেশিন,আলট্রাসনোগ্রাম মেশিনসহ ডায়াগনস্টিক পরীক্ষার যন্ত্রপাতি এবং ২৮টি কমিউনিটি ক্লিনিক নেবুলাইজার মেশিন ও রোগীদের বসার জন্য সেড তৈরী করা হবে।মালামাল এসে গেলে স্বল্পমূল্যে পরিক্ষা নিরিক্ষা করানো সম্ভব হবে। সেবার মান বৃদ্ধিপাবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু বলেন, প্রধান মন্ত্রীর অঙ্গিকার বাস্তবায়নের লক্ষে স্বাস্থ্য  সেবার মান বাড়াতে উপজেলা পরিষদ থেকে ২২লক্ষ টাকার প্রকল্প দেওয়া হয়েছে যা থেকে পরিক্ষা নিরিক্ষার যন্ত্রপাতি কেনা হবে। এছাড়াও সেবার মান বাড়াতে যা করার সব কিছুই করা হবে।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভো বলেন, উপজেলা প্রশাসনের দেওয়া প্রকল্পের মালামাল আগামি বছরের জানুয়ারী মাসের মধ্যেই হাতে পাওয়া যাবে।এসকল মালামাল হতে পাওয়া গেলে হাসপাতালে সেবার মান আমুল পরিবর্তন হবে রোগীরাও হাসপাতালের প্রতি আস্থা ফিরে পাবে।

এর আগে নবাগত উপজেলা নির্বাহী অফিসার এস.এম মুনিম লিংকন হাসপাতালের সকল বিভাগ ঘুরে দেখেন। এসময় তিনি হাসপাতালের সকল কার্য়ক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং চিকিৎসার মান বাড়াতে সকল ধরনের সহোযোগিতা করার আশ্বাস দেন। 

এসময় উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এস এম জাকারিয়া আলম, সমাজ সেবা অফিসার ছানোয়ার হোসেন, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মকবুল হাসান, লাইলা শামিয়া শারমিন, সেনেটারি ইন্সেপেক্টর জামাত আলী, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী, সাধারন সম্পাদক হাবিবুর রহমানসহ সাসপাতালের সকল বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দু।